প্রসঙ্গ বাংলাদেশ

ঘটনার দিকে নজর রেখেছে ভারত

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত,  ভারতের সর্বদলীয় বৈঠক

ছবি: সংগৃহীত, ভারতের সর্বদলীয় বৈঠক

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর বলেছেন, বাংলাদেশের অস্থিতিশীল পরিস্থিতির দিকে ‘অপেক্ষা ও নজর’ রাখার নীতিতে চলছে ভারত। এছাড়া দেশটির সেনাবাহিনীর সঙ্গেও যোগাযোগ রেখে চলেছে।

মঙ্গলবার (৬ আগস্ট) ভারতের পররাষ্ট্রমন্ত্রীর বরাত দিয়ে নিউজ১৮ এখবর জানায়।

বিজ্ঞাপন

খবরে জানানো হয়, মঙ্গলবার ভারতের রাজধানী নয়াদিল্লিতে সর্বদলীয় বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় দেশটি পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর বাংলাদেশের চলমান পরিস্থিতি আলোচনা করেন।

সেময় তিনি বলেন, বাংলাদেশের প্রতি সতর্ক দৃষ্টি রাখছে ভারত। দেশটির প্রতি ‘অপেক্ষা এবং নজর’ রাখার নীতি বজায় রেখে চলা হচ্ছে। সেইসঙ্গে দেশটির সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।

বিজ্ঞাপন

পদত্যাগী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিষয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সর্বদলীয় বৈঠকে বলেন, তাকে (শেখ হাসিনা) আমরা সময় দিতে চাই। তিনি স্বাভাবিক হয়ে উঠুন। পরে তার পরবর্তী পরিকল্পনা বিষয়ে আলোচনা করা হবে।

এদিকে, ভারতের ঊর্ধ্বতন এক কর্মকর্তা সাংবাদিকদের জানিয়েছেন, বাংলাদেশের পদত্যাগী প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিছুদিন ভারতে অবস্থান করবেন। পরে তার নিরাপত্তর বিষয় খতিয়ে দেখে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

আরেক কর্মকর্তা জানিয়েছেন, শেখ হাসিনার পরবর্তী গন্তব্য সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। তবে আপাতত তিনি যুক্তরাজ্যে যাবেন না।