আইএসআইয়ের সাবেক প্রধান ফাইয়াজ হামিদ গ্রেফতার

  • আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই)-এর সাবেক প্রধান (ডিরেক্টর জেনারেল) লেফটেন্যান্ট জেনারেল (অব.) ফাইয়াজ হামিদকে গ্রেফতার করা হয়েছে। তাকে ফিল্ড জেনারেল কোর্ট মার্শালে হাজির করা হবে বলে জানা গেছে।


সোমবার (১২ আগস্ট) ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশন্সের (আইএসপিআর) বরাত দিয়ে পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন, জিওটিভি, দ্য নিউজ এ বিষয়ে খবর প্রকাশ করে।

বিজ্ঞাপন


প্রতিবেদনে বলা হয়, আইএসআইএ’র সাবেক প্রধান ফাইয়াজ হামিদের বিরুদ্ধে অভিযোগ অবসর গ্রহণের পর তিনি সেনাবাহিনীর নিয়মনীতি লঙ্ঘন করেছেন বলে আইএসপিআর থেকে জানানো হয়েছে। পাকিস্তান আর্মি অ্যাক্টের অধীনে আইএসআই-এর সাবেক প্রধানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তারা।


পাকিস্তানের সংবাদমাধ্যম জানায়, ফাইয়াজ হামিদকে সেনাবাহিনীর হেফাজতে নেওয়া হয়েছে। তাকে গ্রেফতারের কারণ হিসেবে বলা হয়েছে, ফাইয়াজ হামিদ আইএসআই-এর দায়িত্বে থাকার সময় হাউজিং সোসাইটিতে অভিযান চালান এবং তিনি সেখানকার জমি বেআইনিভাবে দখল করে নেন। এছাড়া আরো মূল্যবান সম্পদ চুরি করে নিয়ে যাওয়া হয়।

বিজ্ঞাপন


আবেদনকারী মোইদ আহমেদ খান অভিযোগ করে বলেন, হাউজিং সোসাইটিতে অভিযানের সময় ৪ সহকর্মী এবং আমাকে ধরে নিয়ে আটক করে রাখা হয়।
এজন্য কেন্দ্রীয় সরকারের আবেদন জানাচ্ছি, আইএসআই-এর সাবেক প্রধান (অবসরপ্রাপ্ত) ফাইয়াজ হামিদ এবং তার ভাই নাজাফের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হোক।


পাকিস্তানের প্রধান বিচারপতি কাজী ফায়েজ এবং আরো দুই বিচারপতির সমন্বয়ের একটি বেঞ্চে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে বেঞ্চ অভিযোগটি আমলে নিয়ে ২০২৩ সালের ৮ নভেম্বর যথাযথ কর্তৃপক্ষকে আইএসআইয়ের সাবেক প্রধান ফাইয়াজ হামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে নির্দেশ প্রদান করেন।