সবার অধিকার রক্ষার প্রতিশ্রুতি দিয়েছেন ইউনূস: আনোয়ার ইব্রাহিম

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সব বাংলাদেশির অধিকার রক্ষার প্রতিশ্রুতি দিয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বলে জানিয়েছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম।

বুধবার (১৪ আগস্ট) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে আনোয়ার ইব্রাহিম জানান, গতকাল মঙ্গলবার অভিনন্দন জানাতে ড. মুহাম্মদ ইউনূসকে ফোন করেছিলাম।

বিজ্ঞাপন

ড. ইউনূসকে দীর্ঘদিনের পুরাতন বন্ধু উল্লেখ করে বাংলাদেশে শান্তি ও নিরাপত্তা পুনর্গঠনে অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করারও প্রতিশ্রুতিও ব্যক্ত করেছেন তিনি।

তিনি বলেন, দুই দেশের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করতে তাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানানো হয়েছে। আনোয়ার ইব্রাহিম বলেন, মালয়েশিয়ার সঙ্গে অধ্যাপক ইউনূসের দীর্ঘদিনের সুসম্পর্ক রয়েছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, আমি তাকে আশ্বস্ত করেছি যে মালয়েশিয়া বাংলাদেশে শান্তি ও নিরাপত্তা পুনর্গঠনে অন্তর্বর্তী সরকারকে সাহায্য ও সমর্থন করতে প্রস্তুত রয়েছে। আমি অত্যন্ত আনন্দিত যে ইউনূস সংখ্যালঘুসহ সব বাংলাদেশির অধিকার রক্ষার আশ্বাস দিয়েছেন।

উল্লেখ্য, বাংলাদেশের সবচেয়ে বড় শ্রমবাজারগুলোর মধ্যে মালয়েশিয়া অন্যতম। তবে সিন্ডিকেট সংক্রান্ত নানা জটিলতায় বারবার মুখ থুবড়ে পড়েছে শ্রমবাজার। অন্তর্বর্তী সরকারের হস্তক্ষেপে মালয়েশিয়ার শ্রমবাজারে গতি ফিরবে বলে প্রত্যাশা বিশিষ্টজনদের।