ছাত্রলীগের সাবেক নেতা পান্নার মরদেহ আজ হস্তান্তর করবে ভারত

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্না

ভারতের মেঘালয়ে উদ্ধার হওয়া ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক ইসহাক আলী খান পান্নার মরদেহ আজ শনিবার বাংলাদেশ কর্তৃপক্ষের মাধ্যমে তার পরিবারের কাছে হস্তান্তর করা হতে পারে। খবর ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

মেঘালয়ের একজন শীর্ষ কর্মকর্তার বরাতে এনডিটিভি জানিয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগ নেতা, আজ বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তাদের কাছে পান্নার মৃতদেহ হস্তান্তর করা হবে। এজন্য তার মৃতদেহ ডাউকি-তামাবিল আন্তর্জাতিক সীমান্ত চেক পোস্টে নেওয়া হতে পারে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।

বিজ্ঞাপন

পশ্চিম জৈন্তিয়া পাহাড়ের ডাউকি স্থলবন্দর হয়ে বাংলাদেশের পিরোজপুর জেলায় তার বাড়িতে মরদেহ নিয়ে যাওয়া হবে, বলে ওই কর্মকর্তা জানান।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) আনুষ্ঠানিকভাবে ইসহাক আলী খান পান্নার মৃতদেহ পাওয়ার কথা জানায় মেঘালয় পুলিশ।

বিজ্ঞাপন

ওইদিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৬ আগস্ট পূর্ব জৈন্তিয়া পাহাড়ের দোনা ভোই গ্রামের একটি সুপারি বাগান থেকে পান্নার অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়। ওই এলাকাটি বাংলাদেশ-ভারত সীমান্ত থেকে দেড় কিলোমিটার দূরে।

মরদেহের সঙ্গে পাওয়া পাসপোর্ট থেকে পান্নার পরিচয় শনাক্ত করা হয়। ময়নাতদন্ত প্রতিবেদনে তার মৃত্যুর কারণ হিসেবে শ্বাসরোধের কথা বলা হয়েছে। শরীরে একাধিক আঘাতের চিহ্নও রয়েছে।

কপালে ছুলে যাওয়া ও ক্ষতচিহ্নের কথা বলা হয়েছে ময়নাতদন্ত প্রতিবেদনে। পরে তার মরদেহ ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়।

পান্নার কাছে প্রায় দুই কোটি ডলার ছিল বলে দাবি করেছেন তার স্বজনেরা । তবে মৃতদেহ উদ্ধারের সময় কোনো মুদ্রা পাওয়া যায়নি বলে জানিয়েছেন পূর্ব জৈন্তিয়া পাহাড় জেলা পুলিশের প্রধান গিরি প্রসাদ।