সমন্বয়কসহ ৬ ছাত্রনেতার ওপর ভারতীয় ভিসা নিষেধাজ্ঞার খবর ভুয়া

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ, সারজিস আলমসহ ছয় জনের ওপর ভারতীয় ভিসা নিষেধাজ্ঞার খবরটি ভুয়া বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে।

রোববার (১ সেপ্টেম্বর) মধ্যরাতে দেশটির সরকারি সূত্রের বরাত দিয়ে ইন্ডিয়া টুডে এ তথ্য প্রকাশ করে।

বিজ্ঞাপন

প্রতিবেদনে বলা হয়, ছয় বাংলাদেশি ছাত্র নেতার ওপর ভারত ভিসা নিষেধাজ্ঞা আরোপ করেছে বলে বাংলাদেশি সংবাদমাধ্যমের একাংশের প্রকাশিত প্রতিবেদনকে ‘ভুয়া খবর’ বলে ভারতের সরকারি সূত্র জানিয়েছে।

বাংলাদেশি মিডিয়ার একাংশের প্রকাশিত এসব প্রতিবেদনে আরও দাবি করা হয়, ‘ভারত-বিরোধী’ মনোভাবের জন্য ওই ছাত্রনেতাদের বিরুদ্ধে ভারত এই ‘পদক্ষেপ’ নিয়েছে।

বিজ্ঞাপন

তবে ভারতীয় এই সংবাদমাধ্যম বলছে, নয়াদিল্লির সরকারি বেশ কয়েকটি সূত্র এই প্রতিবেদনগুলোকে ‘ভুয়া খবর’ বলে আখ্যায়িত করেছে।

উল্লেখ্য, ছয় ছাত্রনেতার ওপর ভারতের ভিসা নিষেধাজ্ঞা শীর্ষক একটি সংবাদ রোববার প্রকাশ করে জার্মানভিত্তিক একটি অনলাইন গণমাধ্যম।

প্রতিবেদনে বলা হয়, ভারতবিরোধী জনতাকে উসকে দেওয়া ও ভারতের জাতীয় স্বার্থবিরোধী কর্মকাণ্ডে যুক্ত থাকার অভিযোগ এনে বাংলাদেশের ছয় ছাত্রনেতা ও তাদের ঘনিষ্ঠজনদের ভিসা না দেওয়ার জন্য কালো তালিকাভুক্ত করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

এ নিষেধাজ্ঞার তালিকায় রয়েছেন গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর, গণতান্ত্রিক ছাত্র শক্তির আহ্বায়ক আখতার হোসেন, সদ্য নিয়োগপ্রাপ্ত প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহফুজ আলম, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ, সারজিস আলম ও নুসরাত তাবাসসুম।