পিটিআইয়ের জনসভাকে ঘিরে ইসলামাবাদে রেড অ্যালার্ট

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ইসলামাবাদে রেড অ্যালার্ট জারি/ছবি: সংগৃহীত

ইসলামাবাদে রেড অ্যালার্ট জারি/ছবি: সংগৃহীত

সাবেক ক্রিকেটার ইমরান খান প্রতিষ্ঠিত তেহরিক-ই-পাকিস্তান (পিটিআই) দলের জনসভা ও মিছিল করাকে কেন্দ্র করে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

এজন্য পুলিশকে সতর্কবস্থায় রাখা হয়েছে। এছাড়া বিভিন্ন এলাকার রাস্তায় কন্টেইনার রেখে রাস্তায় অবরোধও তৈরি করা হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে, পিটিআই যেখানে জনসভা করবে সে এলাকার কাছে একটি ব্যাগভর্তি বিস্ফোরক দ্রব্য পাওয়ার পর সে এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যাপকসংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে।

রোববার (৮ সেপ্টেম্বর) পাকিস্তানের সংবাদমাধ্যম জিওনিউজ, দ্য নিউজ ও দ্য ডন এ বিষয়ে খবর প্রকাশ করে।

খবরে বলা হয়, তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) রোববার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের সাংজানি এলাকায় জনসভা এবং বিক্ষোভ মিছিল করার কথা রয়েছে।

পিটিআই কর্মীরা সহিংসতা ও নাশকতা কাজে লিপ্ত হতে পারেন, এমন আশঙ্কা থেকে রাজধানী ইসলামাবাদ জুড়ে রেড অ্যালার্ট জারি করেছে প্রশাসন।

পুলিশের বিশেষ বিভাগসহ বিভিন্ন স্তরের আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা রাজধানীকে নিরাপত্তার চাদরে ঘিরে রেখেছে। বলা হয়েছে, দায়িত্ব পালনকালে পুলিশের কোনো সদস্য সেলফোন ব্যবহার করতে পারবেন না।

এছাড়া পিটিআইয়ের জনসভা স্থলের কাছে বিস্ফোরক দ্রব্য ভরা একটি ব্যাগ জব্দ করার পর সে এলাকার নিরাপত্তা ব্যাপক জোরদার করা হয়।

খবরে বলা হয়, পুলিশ জানিয়েছে, জনসভা স্থলের কাছ থেকে জব্দ করা ব্যাগের ভেতরে হ্যান্ডগ্রেনেড, ডেটনেটর, ইলেকট্রিক তারসহ বিভিন্ন বিস্ফোরক দ্রব্য পাওয়া গেছে।

এদিকে, নাশকতা এবং সহিংসতা প্রতিরোধে পিটিআইয়ের নেতাকর্মীরা যাতে সড়কে অবস্থান না করতে পারেন, সে কারণে বিভিন্ন এলাকার সড়কে ব্যারিকেড দেওয়া হয়েছে। এমন কী কোথাও কোথাও রাস্তায় কন্টেইনার নামিয়ে রাখা হয়েছে।

এর আগে ২২ আগস্ট পিটিআই জনসভা করার ঘোষণা করে। কিন্তু কর্তৃপক্ষ জনসভা করার অনুমতি দেয়নি এবং ইসলামাবাদের বিভিন্ন রাস্তায় অবরোধ তৈরি করে রাখে।

পরবর্তীতে পিটিআইয়ের চেয়ারম্যান ব্যারিস্টার গওহর খান ৮ সেপ্টেম্বর জনসভা এবং মিছিলের তারিখ নির্ধারণ করেন। তিনি জানান, ইমরান খানের নির্দেশনা অনুযায়ী পরিবর্তিত তারিখ ৮ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।