বিদ্যুতের বকেয়া পরিশোধে ড. ইউনূসকে চিঠি গৌতম আদানির

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কাছে বিদ্যুৎ বিক্রি বাবদ পাওনা অর্থ চেয়ে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের কাছে চিঠি লিখেছেন আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কাছে বকেয়া ৮০ কোটি ডলার পরিশোধের জন্য চিঠিতে সরকারপ্রধানের হস্তক্ষেপ চেয়েছেন ভারতীয় ব্যবসায়ী।

চিঠিতে গৌতম আদানি লিখেছেন, আমরা বাংলাদেশকে দেওয়া প্রতিশ্রুতি পূরণ করছি, সেই সময়ে ঋণদাতারা আমাদের ওপর কঠোর হচ্ছে। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কাছে থেকে আমরা যে ৮০ কোটি ডলার পাই, সেই অর্থ দ্রুত পরিশোধ করার জন্য হস্তক্ষেপ করতে আপনাকে অনুরোধ করছি।

তিনি আরও লিখেছেন, বিদ্যুৎ বিক্রি বাবদ যে পাওনা হয়, তা নিয়মিত ভিত্তিতে পরিশোধ করার জন্যও তিনি অনুরোধ করছেন।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কাছে আদানি পাওয়ার আট থেকে নয় মাসের বিদ্যুৎ সরবরাহের বকেয়া ৮০ কোটি ডলার পাওনা বলে জানা গেছে।

গত জুন থেকে আদানি পাওয়ার ভারতের ঝাড়খণ্ডে তাদের ১ দশমিক ৬ গিগাওয়াট কয়লাচালিত বিদ্যুৎ কেন্দ্র থেকে একটি ডেডিকেটেড ট্রান্সমিশন করিডোরের মাধ্যমে বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ করছে।

গৌতম আদানি বলেন, আদানি পাওয়ার একটি অত্যাধুনিক প্ল্যান্ট এবং সংশ্লিষ্ট ট্রান্সমিশন অবকাঠামো নির্মাণে ২ বিলিয়ন ডলার বিনিয়োগ করেছে। আমি বাংলাদেশের জ্বালানি নিরাপত্তা এবং অবকাঠামো উন্নয়নে প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করছি, বলেন তিনি।