ইসরায়েল জুড়ে ফের হাজার হাজার মানুষের বিক্ষোভ

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হাজার হাজার মানুষের বিক্ষোভে ফের উত্তাল হয়েছে ইসরায়েল। জিম্মি মুক্তি, গাজায় যুদ্ধ বিরতি এবং সরকারের পদত্যাগের দাবিতে শনিবার সন্ধ্যায় ইসরায়েলের রাজধানী তেল আবিবে হাজার হাজার মানুষ বিক্ষোভ করেন।

মিছিল থেকে ৫ জনকে আটক করেছে দেশটির পুলিশ।

বিজ্ঞাপন

রোববার (১৫ সেপ্টেম্বর) কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল এক খবরে এ তথ্য জানায়।

খবরে বলা হয়, শনিবার সন্ধ্যায় ইসরায়েলের রাজধানী তেল আবিবে হাজার হাজার হাজার মানুষ বিক্ষোভে শামিল হয়েছেন।

তাদের অভিযোগ, নেতানিয়াহু যুদ্ধ বিরতিতে রাজি নন। যতদিন পর্যন্ত যুদ্ধ চালানো যাবে, ততদিন পর্যন্ত তিনি ক্ষমতায় থাকতে পারবেন।

বিক্ষোভকারীরা জিম্মিদের মুক্তি ও গাজায় যুদ্ধ বিরতিতে পৌঁছাতে না পারার জন্য প্রধানমন্ত্রী নেতানিয়াহুর পদত্যাগ দাবি করেন।

গাজায় জিম্মিদের পরিবারের সদস্যরাও বিক্ষোভে অংশ নিয়েছেন। তারা দাবি করেছেন, গাজায় হামাসের হাতে এখনো ১শ জন ইসরায়েলি নাগরিক আটক রয়েছেন।

দুই সপ্তাহের ভেতরে আরও দুইবার লাখ লাখ মানুষ ইসরায়েলের রাজধানী তেল আবিবসহ বড় বড় শহরে বিক্ষোভ করেছেন। ইসরায়েলের ৬ জিম্মির মরদেহ ইসরায়েলে আনার পর দেশটির লাখ লাখ মানুষ সরকারবিরোধী বিক্ষোভে ফেটে পড়েন।

শনিবার সন্ধ্যায় তেল আবিবে বিক্ষোভে অংশগ্রহণকারী ইয়োটাম কোহেন বলেন, আমার ভাই নিমরোড কোহেন একজন ইসরায়েলি সেনা। সে এখনো গাজায় জিম্মি হিসেবে আটক রয়েছে।

তিনি বলেন, যতদিন নেতানিয়াহু ক্ষমতায় থাকবেন, ততদিন পর্যন্ত তিনি যুদ্ধ চালিয়ে যাবেন। জিম্মিদের মুক্তির জন্য কোনো চুক্তি করবেন না। তিনি জিম্মিদের বাঁচাতে চান না।