ইসরায়েলি হামলায় আরও ২ সেনা নিহতের কথা জানাল ইরান

  • আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইসরায়েলের বিমান হামলায় আরও দুজন সেনা নিহতের খবর জানিয়েছে ইরান। শনিবার (২৬ অক্টোবর) মধ্যরাতে ইরানের তিনটি জায়গা লক্ষ্য করে হামলা চালায় ইসরায়েল। প্রথমে এক মেজরসহ দুই সেনা কর্মকর্তার মৃত্যুর তথ্য জানিয়েছিল ইরান। পরে দিনের শেষ দিকে আরও দুই সেনার মৃত্যুর তথ্য জানিয়েছে দেশটি। খবর বিবিসি।

ইরানি সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, চলতি মাসের শুরুতে তেহরানের ক্ষেপণাস্ত্র হামলার প্রতিশোধ হিসেবে ইরানে চালানো ইসরাইলি হামলায় চারজন সেনা নিহত হয়েছেন।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, তারা শনিবার (২৬ অক্টোবর) ভোরে তেহরান এবং পশ্চিম ইরানের কাছে ক্ষেপণাস্ত্র কারখানা এবং অন্যান্য স্থাপনাগুলোকে লক্ষ্য করে হামলা চালিয়েছে।

বিজ্ঞাপন

হামলার বিষয়ে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, তাদের নিজেদের রক্ষার অধিকার রয়েছে। তারা আরও বলেছে, আঞ্চলিক শান্তি ও নিরাপত্তায় তাদের দায়িত্ব রয়েছে-তা তারা স্বীকার করে।

এর আগে, সেনাবাহিনী বলেছিল এ হামলায় ইরানের "সীমিত ক্ষতি" হয়েছে।

এদিকে ইসরায়েলের পাল্টা হামলার জবাবে ইরান এক হাজারেরও বেশি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র প্রস্তুত রেখেছে এবং এ হামলা আগের হামলা থেকে আরও বেশি শক্তিশালী হবে বলে এক প্রতিবেদনে জানিয়েছে মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক টাইমস।

নিউইয়র্ক টাইমস জানায়, ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি দেশটির সশস্ত্র বাহিনীকে ইসরায়েলের প্রতিশোধমূলক হামলা প্রতিরোধ ও পাল্টা আক্রমণের জন্য পরিকল্পনা করার নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, শুক্রবার (২৫ অক্টোবর) দিনগত রাতে সামরিক স্থাপনাকে লক্ষ্য করে ইরানে হামলা চালানোর দাবি জানিয়েছে ইসরায়েল। ইসরায়েলি সেনাবাহিনীর বরাত দিয়ে শনিবার (২৬ অক্টোবর) সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলেছে, তারা ইরান এবং তার মিত্রদের দ্বারা ক্রমাগত আক্রমণের প্রেক্ষিতে এ হামলা চালাচ্ছে।