হাঙরের পেটে মিললো মানুষের হাত

আন্তর্জাতিক ডেস্ক বার্তাটোয়েন্টিফোর.কম
হাঙরের ছবি, ছবি: সংগৃহীত

হাঙরের ছবি, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গবেষণার জন্য ভারত মহাসাগর থেকে কয়েকটি হাঙর ধরেছে সেন্টার ডি সিকুরিট রিকুইন (সিএসআর) সেন্ট্রারের গবেষকদল। এই হাঙরের মধ্যে একটি টাইগার হাঙরও রয়েছে। আর টাইগার হাঙরটির পেটে মিললো মানুষের হাত। অবাক করা বিষয় হচ্ছে কাঁটা হাতটিতে পাওয়া গেছে একটি আংটিও। আর তা দেখে হাতের মানুষটির পরিচয় উদ্ধারে কাজ করছে গবেষক দল।

অবশেষে আংটি দেখে চিহ্নিত করা হয়েছে যে, হাতটি এক স্কটিশ নাগরিকের। তবে এর জন্য ডিএনএ পরীক্ষা করা হবে বলে জানায় গবেষক দল।

এর আগে গত সপ্তাহে ফ্রান্সের রিনয়ন দ্বীপে ওই স্কটিশ নাগরিককে সর্বশেষ দেখা যায়। সেখানে তিনি তার স্ত্রী সহ ছুটি কাটাতে যান। আর সেখান থেকেই নিখোঁজ হন তিনি।

এ দিকে ঘটনার প্রত্যক্ষদর্শী এরিক বার্তা সংস্থা বিবিসিকে জানায়, লোকটি তার স্ত্রীকে রেখে সাগরে কয়েক মিনিটের জন্য সাঁতার কাটতে যায়। এরপর থেকেই তাকে আর খুঁজে পাওয়া যায়নি। হেলিকপ্টার, প্লেন, নৌকা এবং ডুবুরি তাকে উদ্ধার করার চেষ্টা করে উদ্ধারকারী দল। কিন্তু তাকে আর খুঁজে পাওয়া যায়নি।

অবশেষে তার হাতের অংশটুকু পাওয়া গেলো হাঙরের পেটে। তবে হাঙরের আক্রমণে নাকি ডুবে মারা গেছেন কিনা তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এ দিকে বার বার হাঙরের আক্রমণের ফলে ২০১৩ সাল থেকে গভীর সাগরে সাঁতার না কাটতে অঞ্চলটির স্থানীয় সরকার থেকে নিষেধ করে দেওয়া আছে। সাঁতার না কাটার জন্য কয়েকটি বিলবোর্ডেও সচেতনামূলক পোস্টারও দেওয়া হয়েছে। কিন্তু তা লঙ্ঘন করেও পর্যটকরা সাগরে সাঁতার কাটতে নামেন।

আপনার মতামত লিখুন :