করোনা ভাইরাস সংক্রমণের খবর নিশ্চিত করলো চীন

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
করোনা ভাইরাস সংক্রমণের খবর নিশ্চিত করেছে চীন

করোনা ভাইরাস সংক্রমণের খবর নিশ্চিত করেছে চীন

  • Font increase
  • Font Decrease

মানবদেহে ছড়িয়ে পড়া মারাত্মক করোনা ভাইরাসের সংক্রমণের খবর নিশ্চিত করেছে চীন। রোগীদের মধ্যে চিকিৎসাকর্মীরাও রয়েছেন বলে জানিয়েছে দেশটি।

অন্যদিকে জাপান, থাইল্যান্ড ও দক্ষিণ কোরিয়ায় এ পর্যন্ত প্রায় দুইশোর বেশি মানুষের নতুন এ ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

মধ্য চীনের উহান শহরের একটি সামুদ্রিক খাবারের বাজারে ভাইরাসটি উদ্ভূত বলে ধারণা করা হচ্ছে।

চীনের বিশেষজ্ঞ দলের প্রধান ঝং নানশান চীনের রাষ্ট্রীয় সংবাদপত্র চায়না ডেইলিকে জানিয়েছেন, দক্ষিণ চীনের গুয়াংডং প্রদেশে দুজন লোক পরিবারের সদস্যদের কাছ থেকে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন টাস্কফোর্স জানিয়েছে, চিকিৎসাকর্মীরা পরীক্ষা করে ২২১ জনের আক্রান্ত হওয়ার বিষয় নিশ্চিত করেছেন।

ভাইরাসটির আরও ছড়িয়ে পড়া রোধ করতে চীনের বিমানবন্দরগুলিতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ইতোমধ্যে সাংহাই ও বেইজিংসহ চীনের সীমান্তের আরও কয়েকটি শহরে এই ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে।

রাষ্ট্রীয়ভাবে ভাইরাসটি শনাক্তের খবর ঘোষণার আগে চীনের রাষ্ট্রপতি শি জিনপিং বলেছিলেন, অসুস্থতা মোকাবেলায় প্রতিটি সম্ভাব্য ব্যবস্থা গ্রহণ করা অত্যন্ত জরুরি। উহান ও অন্যান্য জায়গায় ভাইরাসের সাম্প্রতিক প্রাদুর্ভাবকে অবশ্যই গুরুত্ব সহকারে নেওয়া উচিত।

সোমবার (২০ জানুয়ারি) সকাল পর্যন্ত চিকিৎসা কর্মকর্তারা এ ভাইরাসের ২১৭টি ঘটনা নিশ্চিত করেছেন। চীনের রাষ্ট্রীয় টিভি জানিয়েছে এর মধ্যে ১৯৮টি ছিল উহানে।