কানাডায় নিহত ৬ সেনা সদস্যের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত সশস্ত্র বাহিনীর ৬ সদস্যকে বিশেষ অনুষ্ঠান ও মোটর শোভাযাত্রার মাধ্যমে বুধবার (৬ মে) শ্রদ্ধা জানালো কানাডা। করোনাভাইরাসের কারণে এই শ্রদ্ধা জ্ঞাপন অনুষ্ঠান পূর্বের তুলনায় বেশ খানিকটা ভিন্ন ধরনের হয়।

গত সপ্তাহে প্রশিক্ষণ মহড়ার সময় কানাডার ফ্রেডেরিকটন থেকে উড্ডয়ন করা সামরিক হেলিকপ্টারটি ভূমধ্যসাগরের গ্রীস উপকূলে বিধ্বস্ত হয়। এ ঘটনায় একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। বাকি ৫ জন নিখোঁজ থাকলেও তাদের মৃত বলে ধরে নেওয়া হয়েছে।

বুধবার অন্টারিওর ট্রেনটনের সামরিক ঘাঁটিতে দুপুর আড়াইটায় শুরু হওয়া শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠানে অংশ নেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, নিহতদের পরিবারের কয়েকজন সদস্য ও বন্ধুবান্ধব।

নিহত আবিগেইল কাউব্রোর কফিন বহনের সময় ছাড়া পুরো অনুষ্ঠানে সামাজিক দূরত্বের বিধি মেনে চলা হয়। এরপর কাউব্রোর কফিন কানাডার ‘হাইওয়ে অব হিরোস’ দিয়ে টরোন্টোতে নিয়ে যাওয়া হয়। পূর্বে রাস্তার দু’ধারে অসংখ্য মানুষ পতাকা হাতে দাঁড়িয়ে নিহত সেনাদের সম্মান জানাতো। তবে এবার করোনাভাইরাসের কারণে বড় ধরনের জমায়েতে নিষেধাজ্ঞা থাকায় সকলকে বাড়িতে বসে টিভিতে এই গাড়ি বহর দেখতে বলা হয়।