বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৪ লাখ ছুঁই ছুঁই

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৪ লাখ ছুঁই ছুঁই করছে, ছবি: সংগৃহীত

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৪ লাখ ছুঁই ছুঁই করছে, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৫৪ লাখ ছুঁই ছুঁই করছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩ লাখ ৪৩ হাজার ৫শ’ জন।

রোববার (২৪ মে) সকালে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৩ হাজার হাজার ৫শ’ জনের। এ সময়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ লাখ ৯৭ হাজার ৩০৫ জন। ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ লাখ ৩৬ হাজার ১৬২ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ৯৮ হাজার ৬৬১ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ১৬ লাখ ৬৬ হাজার ২২৫ জন।

মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৬ হাজার ৬৭৫ জন। আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫৭ হাজার ১৫৪ জন।

আর আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪২ হাজার ৪১০ জন। আর মারা গেছেন ২১ হাজার ৯৪৩ জন।

করোনায় মৃত্যুর দিক দিয়ে যুক্তরাজ্যের পরের অবস্থানে আছে ইতালি। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩২ হাজার ৭৩৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ২৯ হাজার ৩২৭ জন। মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা স্পেনে মারা গেছে ২৮ হাজার ৬৭৮ জন ও আক্রান্ত ২ লাখ ৮২ হাজার ৩৭০ জন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। রোববার (২৪ মে) ভোর সোয়া পাঁচটা পর্যন্ত করোনাভাইরাসে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩২ হাজার ৭৮ জন এবং মৃতের সংখ্যা ৪৫২ জন।

আপনার মতামত লিখুন :