ময়মনসিংহে ইত্তেফাকুল উলামার সীরাত মাহফিল শনিবার



ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
ময়মনসিংহে ইত্তেফাকুল উলামার সীরাত মাহফিল শনিবার, ছবি: সংগৃহীত

ময়মনসিংহে ইত্তেফাকুল উলামার সীরাত মাহফিল শনিবার, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রতিবছরের ন্যায় এবারও বৃহত্তর ময়মনসিংহের আলেম-উলামাদের সংগঠন ‘ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী’ বৃহৎ পরিসরে সীরাতুন্নবী সা. সম্মেলনের আয়োজন করেছে।

শনিবার (৬ মার্চ) নগরীর ঐতিহাসিক আঞ্জুমানে ঈদগাহ ময়দানে সকাল ১০টায় সীরাত মাহফিল শুরু হবে। রাতে মোনাজাতের মধ্য দিয়ে মাহফিল শেষ হওয়ার কথা রয়েছে।

ইত্তেফাকুল উলামার কেন্দ্রীয় সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মুফতি আমীর ইবনে আহমাদ বার্তা২৪.কমকে জানিয়েছেন, ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশহীর সীরাত সম্মেলনে দেশের শীর্ষস্থানীয় আলেমগণ উপস্থিত থাকবেন।

সম্মেলনের প্রস্তুতি দেখতে ইতোমধ্যে মাঠ পরিদর্শন করেছেন- আল্লামা আব্দুর রহমান হাফেজ্জী, আল্লামা খালেদ সাইফুল্লাহ সাদী, মাওলানা আবুল কালাম আজাদ, মুফতি মুহিব্বুল্লাহ, মুফতি আব্দুল্লাহ আল মামুন ও মুফতি জাকির হোসাইনসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সীরাতুন্নবী সা. সম্মেলন-২০২১ উপলক্ষে ‘আল ইত্তেফাক’ নামে একটি সীরাত স্মারক প্রকাশ করা হয়েছে। স্মারকে দেশের খ্যাতিমান লেখকদের লেখা রয়েছে। মাহফিল প্রাঙ্গণ এবং ময়মনসিংহ ইসলামি বইমেলার স্টলে স্মারকটি পাওয়া যাবে।

সীরাত মাহফিল উপলক্ষে চলছে বইমেলা, প্রকাশিত হয়েছে সীরাত স্মারক, ছবি: সংগৃহীত

ইত্তেফাকুল উলামার কেন্দ্রীয় সিরাতুন্নবী সা. সম্মেলন উপলক্ষে নগরীর ঐতিহ্যবাহী বড় মসজিদ চত্বরে পাঁচ দিনব্যাপী ইসলামি বইমেলারও আয়োজন করা হয়েছে। মেলা চলবে আগামী ৮ মার্চ রাত ৯টা পর্যন্ত। মেলা প্রাঙ্গণ প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত। মেলায় অংশ নিয়েছে- রাহনুমা প্রকাশনী, মাকতাবাতুল আসলাফ, আর রিহাব পাবলিকেশন্স, মাকতাবাতুল আযহার, মাকতাবাতুল হাসান, হুদহুদ প্রকাশন, সাফীনা বুকস ও কতোকিছু ডটকম। প্রতি বছরের মতো এবারও স্বনামধন্য লেখক, সাহিত্যিক, সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মীরা মেলায় উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, ১৯৯৩ সালের ১২ আগস্ট অরাজনৈতিক সংগঠন হিসেবে ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী যাত্রা শুরু করে। ইতোমধ্যে সংগঠনটি আলেম-উলামেদের ঐক্যের দৃষ্টান্তে পরিণত হয়েছে। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি বড় পরিসরে সীরাত মাহফিলের আয়োজন করে আসছে। এ ছাড়া মাদরাসা শিক্ষার উন্নয়ন, মানবতার সেবাসহ বাতিল অপশক্তির বিরুদ্ধে সংগঠনটি তাদের শক্ত অবস্থান ধরে রেখে এগিয়ে চলছে। একইসঙ্গে বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগে সাহয্যের হাত বাড়িয়ে নজীর সৃষ্টি করেছে ইত্তেফাকুল উলামা।