হুফফাজুল কোরআন ফাউন্ডেশনের ৪০ দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ



ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
হুফফাজুল কোরআন ফাউন্ডেশনের ৪০ দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ, ছবি: সংগৃহীত

হুফফাজুল কোরআন ফাউন্ডেশনের ৪০ দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

উস্তাজুল হুফফাজখ্যাত বাংলাদেশের অন্যতম প্রসিদ্ধ হাফেজ আবদুল হক প্রতিষ্ঠিত ও পরিচালিত হুফফাজুল কোরআন ফাউন্ডেশন বাংলাদেশ ৪০ দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণের আয়োজন করেছে। ‘কেন্দ্রীয় মোয়াল্লিম প্রশিক্ষণ কোর্স’ শিরোনামে এই শিক্ষক প্রশিক্ষণ ঢাকার কেরানীগঞ্জে অবস্থিত ব্রাহ্মণকিত্তা আল আশরাফ মসজিদ কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে।

কওমি মাদরাসার হাফেজ ও আলেমদের জন্য আয়োজিত শিক্ষক প্রশিক্ষণ কোর্সটি ২৭ মার্চ থেকে শুরু হয়ে ৫ মে পর্যন্ত চলবে।

শিক্ষক প্রশিক্ষণে অংশ নিতে ইচ্ছুকদের কোরআনে কারিমের হাফেজ হওয়ার পাশাপাশি হেফজ বিভাগে শিক্ষকতায় আগ্রহী হতে হবে। ফাউন্ডেশনের নির্ধারিত ফরম পূরণ ও নির্দিষ্ট ফি প্রদান করে ভর্তি হওয়া যাবে। প্রশিক্ষণ চলাকালীন অন্যকোনো প্রশিক্ষণে অংশগ্রহণ করা যাবে না। প্রশিক্ষণার্থীর দাড়ি, চুল, টুপি, পোষাক-পরিচ্ছেদ সুন্নত মোতাবেক হতে হবে। সেই সঙ্গে প্রশিক্ষণগ্রহণকারীর বয়স হতে হবে ন্যূনতম ২১ বছর।

প্রশিক্ষণে অংশ নেওয়ার সময় ২ কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি ও জাতীয় পরিচয়পত্র, জন্মনিবন্ধন কিংবা নাগরিকত্ব সনদপত্রের ফটোকপি জমা দিতে হবে। প্রশিক্ষণ চলাকালীন মোবাইল ফোন ব্যবহার করা করা যাবে না। যে সব মোবাইল দ্বারা ইন্টারনেট চলানো যায়, এমন মোবাইল সেট আনা নিষিদ্ধ। প্রশিক্ষণার্থীকে প্রয়োজনীয় বিছানা, প্লেট, মশারি ইত্যাদি সঙ্গে নিয়ে আসতে হবে। ভর্তি ফি ও থাকা-খাওয়া বাবদ ছয় হাজার টাকা জমা দিয়ে ভর্তি হতে হবে।

হুফফাজুল কোরআন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হাফেজ নাসির উদ্দিন কর্তৃক পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। ভর্তির জন্য যোগাযোগ: ০১৮১৭-৬১০০৮৩, ০১৯২৩-২৮৮৩৭০, ০১৭৯৮-৩৩০২১৯, ০১৭৫৫-৩৪০০০৬