বাংলাদেশে ৮ মসজিদের নির্মাণকাজ শুরু করতে চায় সৌদি

ইসলাম ডেস্ক
ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহর সঙ্গে সৌদি আরবের চার্জ দ্য এফেয়ার্স হারকান হুয়াইদাহ বিন শুয়াইয়াহর সাক্ষাৎ

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহর সঙ্গে সৌদি আরবের চার্জ দ্য এফেয়ার্স হারকান হুয়াইদাহ বিন শুয়াইয়াহর সাক্ষাৎ

  • Font increase
  • Font Decrease

সৌদি সরকারের প্রতিশ্রুতি মোতাবেক ২০ মিলিয়ন ডলার ব্যয়ে বাংলাদেশে ৮টি মসজিদ নির্মাণের কাজ শুরু করতে চায় সৌদি সরকার।

রোববার (২৯ সেপ্টেম্বর) বিকেলে সচিবালয়ে ধর্ম প্রতিমন্ত্রী অ্যাড. শেখ মোহাম্মদ আব্দুল্লাহর সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের চার্জ দ্য এফেয়ার্স হারকান হুয়াইদাহ বিন শুয়াইয়াহ।

সাক্ষাৎকালে জনাব হারকান ধর্ম প্রতিমন্ত্রীকে জানান, সৌদি সরকার ইতোপূর্বের প্রতিশ্রুতি মোতাবেক ২০ মিলিয়ন ডলার ব্যয়ে বাংলাদেশে ৮টি মসজিদ নির্মাণের কাজ শুরু করতে চায়। প্রাথমিকভাবে নির্বাচিত যে ৮ টি স্থানে মসজিদ নির্মাণ করা হবে সেই সব স্থান সরেজমিন পরিদর্শন করতে একটি টিম আগামী অক্টোবর মাসের শেষ সপ্তাহ নাগাদ বাংলাদেশ সফর করবে।

ধর্ম প্রতিমন্ত্রী সৌদি সরকারের মসজিদ নির্মাণের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, বাংলাদেশ ইতোমধ্যে নিজস্ব অর্থায়নে সারা দেশে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের কাজ শুর করেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের সময়ে বাংলাদেশ এবং সৌদি আরবের মধ্যকার দ্বি-পাক্ষিক সম্পর্ক এক নতুন উচ্চতায় পৌঁছেছে। মুসলিম উম্মার কল্যাণে সৌদি সরকারের সব প্রচেষ্টার সাথে থাকবে বাংলাদেশ।

সাক্ষাতকালে ধর্ম সচিব মো. আনিছুর রহমান, অতিরিক্ত সচিব ড. মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী এবং সৌদি অ্যাম্বাসেডর কার্যালয়ের ডাইরেক্টর খালেদ জে এস আল ওতাইবি উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :