বরিশালে খাদ্যসামগ্রী বিতরণে চরমোনাই পীর

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
বরিশালে দরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছেন চরমোনাই পীর, ছবি: সংগৃহীত

বরিশালে দরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করছেন চরমোনাই পীর, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের মহামারির প্রেক্ষিতে দুর্দশাগ্রস্ত পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।

মঙ্গলবার (৩১ মার্চ) বরিশালের চরমোনাই এলাকায় তিনি খাদ্যসামগ্রী বিতরণ করেন। করোনাভাইরাস থেকে বাঁচার উপায়-উপকরণ খুবই অপ্রতুল উল্লেখ করে এ সময় তিনি বিত্তশালীদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম (শায়খে চরমোনাই) ও ৫ নং চরমোনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুফতি সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের।

পীর সাহেব চরমোনাই বলেন, করোনাভাইরাস থেকে বেঁচে থাকার উপায়-উপকরণ নেই বললেই চলে। সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের মধ্যে সমন্বয়ের অভাব নিয়ে বিশেষজ্ঞরা মুখ খুলছেন। প্রয়োজনীয় ইকুইপমেন্ট না থাকায় ইতোমধ্যে ৩ জন ডাক্তার করোনায় আক্রান্ত হয়েছেন। এমতাবস্থায় রোগীর সংখ্যা বাড়লে ডাক্তারদের নিরাপত্তা কী হবে, সে ব্যাপারে বিশেষজ্ঞরা তাদের আশংকা প্রকাশ করেছেন। আমি আশা করি, সরকার যথেষ্ট গুরুত্ব দিয়ে এ বিষয়ে প্রস্তুতির ঘাটতি বা দূর্বলতা দূর করার চেষ্টা করবেন।

এ সময় তিনি দেশবাসীকে আল্লাহতায়ালার কাছে বেশি বেশি তওবা-ইস্তেগফার করার পরামর্শ দেন। তিনি বলেন, গোনাহের পথ ছেড়ে দিয়ে আমরা চলমান বিপদ থেকে পরিত্রাণ পেতে পারি।

পীর সাহেব চরমোনাই আরও বলেন, যেকোনো বালা-মুসিবত থেকে মুক্তি পাওয়ার জন্য আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বেশি বেশি দান-সদকা করতে বলেছেন। এজন্য মহামারি থেকে মুক্তি পেতে সামর্থ্যবান মানুষের উচিত দরিদ্র মানুষের মাঝে সাধ্যমতো দান-সদকা করা।

তিনি বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ইতোমধ্যে দেশের বিভিন্ন স্থানে খাদ্যসামগ্রী, সাবান, স্যানিটাইজার, মাস্ক ইত্যাদি বিতরণ করছে। এ সময় মানবসেবার অংশ হিসেবে এসব কার্যক্রম আরও বেগবান করতে সারাদেশের নেতাকর্মীদের নির্দেশ দেন।

আপনার মতামত লিখুন :