পশ্চিমবঙ্গে শুরু হলো ভোট গণনা, এগিয়ে মমতার দল



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

পশ্চিমবঙ্গে শুরু হল তিন কেন্দ্রে উপনির্বাচনের ভোটের গণনা। রয়েছে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়। মুর্শিদাবাদের জঙ্গিপুর, সামশেরগঞ্জে ভোট হলেও আজ গোটা দেশের নজর হাইপ্রোফাইল ভবানীপুরের নির্বাচনী ফলাফলের দিকেই। কারণ এই কেন্দ্র থেকেই ভোটে তৃণমূলের প্রার্থী হয়ে লড়াই করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী পদে থাকতে হলে এই কেন্দ্রে তাঁকে জিততেই হবে। প্রচারেও বারে বারে এই কথা বলে ভোটারদের ভোটদগানের জন্য আহ্বান জানিয়েছিলেন খোদ তৃণমূল সুপ্রিমো। ভবানীপুরের গণনা হচ্ছে শাখোয়াত মেমোরিয়াল স্কুলে। মোট ১৪টি টেবিলে ২৮৭টি বুথের ২১ রাউন্ড গণনা চলবে। সবে পোস্টাল ব্যালোট গণনা শুরু হয়েছে। এরপর খোলা হবে ইভিএম।

ভবানীপুর থেকে দলনেত্রীর ভোটে জয় ব্যাপারে আশাবাদী তার দল তৃণমূল। তবে তৃণমূলের চ্যালেঞ্জ এই উপনির্বাচনে মমতার জয়ের ব্যবধান বৃদ্ধি। ভবানীপুর থেকে ৫০ হাজারের বেশি ভোটে তৃণমূল প্রার্থী জয় পাবেন বলেই মনে করছে রাজ্যের শাসক দল।

তবে, একুশের বিধানসভা অর্থাৎ এপ্রিলের ভোটের তুলনায় এবার ভবানীপুর উপনির্বাচনে ভোট পড়েছে কম। ভোটদানের হার ৫৭ শতাংশের কিছু বেশি। চলতি বছর ২৬ এপ্রিলের বিধানসভা ভোটে এই কেন্দ্রে ভোট পড়েছিল প্রায় ৬২ শতাংশ। তৃণমূলের প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায় জিতেছিলেন ২৮ হাজার ৭১৯ ভোটের ব্যবধানে। এবার সেই ব্যবধান কতটা বৃদ্ধি পাবে সেদিকেই নজর।

সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোট পড়েছে যথাক্রমে ৭৯.৯২ এবং ৭৭.৬৩ শতাংশ। তবে শুরু গণনা থেকে লিডে আছে মমতা ও তার দুই প্রার্থী। ৩ট পর মোটামুটি চড়ান্ত ফল পাওয়া যাবে।