সাহিত্যের আইকনিক বাবা



লাইফস্টাইল ডেস্ক, বার্তা ২৪.কম
ছবি: বার্তা ২৪.কম

ছবি: বার্তা ২৪.কম

  • Font increase
  • Font Decrease

আজকে বিশ্ব বাবা দিবস। এই বিশেষ দিবস উপলক্ষে সাহিত্যের সবচেয়ে স্মরণীয় পিতাকে এক নজরে জেনে নিন। এই সমস্ত সাহিত্যিক বিখ্যাত বাবারা পিতৃত্বের কিছু অবিচ্ছেদ্য চিহ্ন তৈরি করেছেন। স্বভাবসত্তা পিতৃতুল্য, কৌতুকপূর্ণ, এমনকি "পিতৃপুরুষ" হিসাবে আখ্যায়িত হয়েছেন তারা।

জেরাল্ড ও'হারা -গন উইথ দ্য উইন্ড

গৃহযুদ্ধের সময় আমেরিকান জর্জিয়ার রাজ্যে নিয়ে লেখা বইটি। জেরাল্ড ও'হারা, একজন আইরিশ মানুষ যিনি তুলা বাগানের মালিক ছিলেন। তিনি রূঢ়, মাতাল এবং রুক্ষ স্বভাবের ছিলেন। তবে তিনি ছিলেন কোমল স্বামী এবং বাবা। তিনি তাঁর স্ত্রীকে এতই ভালোবাসতেন যে তাঁর মৃত্যুর ফলে তিনি ও স্বেচ্ছায় মৃত্যুবরণ করেন।

উইলিয়াম - ড্যানি, দ্য চ্যাম্পিয়ন অফ দি ওয়াল্ড

উইলিয়াম একটি সার্ভিস স্টেশন এবং গ্যারেজ পরিচালনা করত। তিনি স্টেশনে দাড় করানো একটি জিপসি ট্রেলারে তার ছেলে ড্যানিকে বড় করেছিল। তিনি এমন বাবা ছিলেন যে সর্বদা চোখ দিয়ে হাসে এবং ড্যানিকে আকর্ষণীয় জিনিস শেখায়। উইলিয়াম একজন কর্তব্যপরায়ণ পিতা এবং ছেলের বন্ধুর মতো ছিলেন।

বাবা-দ্য কাইট রানার

যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানে লেখা, হোসাইসির সুন্দর উপন্যাসটির একটি পিতা এবং তার ছেলের একটি সংবেদনশীল গল্প। “বাবা” হলেন একনিষ্ঠতা ও সাহসের উদাহরণ। ছেলে আমির পরবর্তী জীবনে বাবাকে নিয়ে একটি সত্য আবিষ্কার করেন যা আমীরের তার লালন-পালনের স্মৃতিগুলোকে প্রশ্নবিদ্ধ করে। সব মিলিয়ে গল্পটি আনন্দ এবং হৃদয় বিদারকের যাত্রা।