বিএনপি নেতাকর্মীদের আবারও ধরপাকড়

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপি

বিএনপি

চট্টগ্রাম নগরীতে  বিএনপির নেতা কর্মীদের ধরপাকড় শুরু হয়েছে। ইতিমধ্যে জেল থেকে ছাড়া পেয়ে আসা নেতাকর্মীদের ঘরে ঘরে গিয়ে পুলিশ হানা দিচ্ছে। পুলিশের পক্ষ থেকে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীতে নাশকতার করার পরিকল্পনার কথা মাথায় রেখে এ ধরপাকড় চালানো হয়েছে বলে জানা গেলেও বিএনপির সিনিয়র নেতাকর্মীরা বলছে ভিন্ন কথা।

বিএনপি বলছে, গায়েবি মামলায় গ্রেফতার করা হচ্ছে নেতাকর্মীদের। থানায় মামলা, জিডি, অভিযোগ না থাকলেও পুলিশ ধরে নিয়ে যাচ্ছে।

বিজ্ঞাপন

এ ব্যাপারে জানতে চাইলে বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবদুল্লাহ আল নোমান বার্তা২৪.কমকে বলেন, সাধারণ মানুষ যদি ভোট কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পায় তাহলে আওয়ামী লীগ কোন দিন ক্ষমতায় আসবে না। সেটি তারা জানে তাই বিএনপির নেতাকর্মীদের ঘায়েল করা জন্য এসব ধরপাকর করছে। এটি স্বৈরশাসনের ধর্ম।

মহানগর বিএনপির সভাপতি ডা. শাহদাত হোসেন বলেন, গায়েবী মামলায় বিএনপির নেতা কর্মীদের গ্রেফতার করা হচ্ছে। স্বৈরশাসনের সর্বশেষ অবস্থায় পৌঁছে গেছে আওয়ামী লীগ। বিএনপির নেতাকর্মীদের ঘরে ঘরে গিয়ে পুলিশ ভয়ভীতি দেখাচ্ছে। বিভিন্ন মামলার তালিকায় বিএনপির নেতাকর্মীদের নাম আছে বলে জানাচ্ছে। ঘরে পেলে গ্রেফতারও করা হচ্ছে। এভাবেই বিএনপির নেতাকর্মীদের হয়রানি করছে পুলিশ।

জানতে চাইলে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, নিয়মিত কাজের অংশ হিসেবে বিএনপির-জামায়াতের নেতাকর্মীদের বিরুদ্ধে অভিযান চলছে।

নগরীর ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মহিউদ্দিন সেলিম বলেন, যে সমস্ত নেতার বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে কেবল তাদেরই ধরার জন্য অভিযান চলছে। এটি রুটিন ওয়ার্ক।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো.মাহবুবুর রহমান বার্তা২৪.কমকে বলেন, নেতাকর্মীদের খোজঁখবর নেওয়া পুলিশের কাজ। তবে যাদের বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে তাদের ধরার  জন্য পুলিশ কাজ করছে।

বিএনপির অভিযোগ গায়েবি মামলায় নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে এম প্রশ্নের জবাবে পুলিশ কমিশনার বলেন, এ কথাটি ঠিক নয়, এ ধরনের মামলায় কাউকে গ্রেফতার করা হয়েছে-তার প্রমাণ দিক বিএনপি।