রংপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালকের মৃত্যু



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছবিঃ বার্তা২৪.কম

ছবিঃ বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রংপুরের মিঠাপুকুরে ট্রাকচাপায় মজনু মিয়া (৩৮) নামে এক মোটরসাইকেল চালকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার(৫ অক্টোবর) সকালে রংপুর-ঢাকা মহাসড়কের বৈরাগীগঞ্জ শাহ আমানত পেট্রোল পাম্পের পাশে এ দুর্ঘটনা ঘটে।

মজনু মিয়া বগুড়া জেলার গাবতলীর এলাকার জিন্দা মন্ডলের ছেলে।

বড়দরগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ওসি ইয়ামিন উদ দৌলা জানান, সকালে বগুড়া থেকে মোটরসাইকেল যোগে মজনু মিয়া রংপুরের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে ঢাকা-রংপুর মহাসড়কের শাহ আমানত পেট্রোল পম্পের পাশে পৌঁছালে অজ্ঞাতনাম একটি ট্রাক মোটরসাইকেলটিকে চাপা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই মজনু মিয়ার মৃত্যু হয়।

ওসি আরও জানান, লাশ উদ্ধার করে বড়দরগা হাইওয়ে থানায় রাখা হয়েছে। পরিবারের লোকজনকে খবর দেয়া হয়েছে। তারা আসার পর লাশ হস্তান্তর করা হবে। ঘাতক ট্রাকটিকে চিহ্নিত করার চেষ্টা চলছে।

   

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৩



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ২৩ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপরাধ ও গোয়েন্দা বিভাগ। মাদক বিক্রি ও সেবনের অভিযোগে তাদের আটক করা হয়েছে বলে জানানো হয়েছে।

রোববার (১২ মে) সকাল ছয়টা থেকে সোমবার (১৩ মে) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে মাদকদ্রব্য উদ্ধারসহ তাদেরকে আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ১৪০৫ পিস ইয়াবা, ৩.৫ গ্রাম হেরোইন, ১২ কেজি ৬৫০ গ্রাম গাঁজা ও ৩ গ্রাম আইস উদ্ধার করা হয়েছে বলে জা‌নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে এ অ‌ভিযান প‌রিচালনা করা হয়েছে বলে জানানো হয়। সেই সঙ্গে আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৬ টি মামলা রুজু হয়েছে বলেও জানানো হয়।

;

সন্ধ্যায় কুতুবদিয়া পৌঁছাবে এমভি আবদুল্লাহ, নাবিকেরা পরিবারের কাছে যাবেন কাল



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম ব্যুরো
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জলদস্যুদের কবল থেকে মুক্তির ঠিক এক মাসের মাথায় সোমবার (১৩ মে) সন্ধ্যায় কুতুবদিয়ায় পৌঁছাবে এমভি আবদুল্লাহ।

সন্ধ্যা সাড়ে ছয়টায় জাহাজটি সেখানে ভিড়বে। সেখানে কিছু পণ্য খালাসের পর বাকি পণ্য খালাস করতে জাহাজটি আসবে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে। আর ২৩ নাবিকই পরিবারের কাছে পৌঁছে যাবেন মঙ্গলবার (১৪ মে)।

বিষয়টি নিশ্চিত করেছেন জাহাজটির মালিকপক্ষ কেএসআরএমের মিডিয়া উপদেষ্টা মিজানুল ইসলাম। তিনি বার্তা২৪.কমকে বলেন, 'আশা করছি সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টায় এমভি আবদুল্লাহ ২৩ নাবিক নিয়ে কুতুবদিয়া পৌঁছাবে। জাহাজটি কুতুবদিয়া পৌঁছানোর পর মঙ্গলবার বিকেলে নাবিকেরা নগরীর সদরঘাটে অবস্থিত কেএসআরএমের ঘাটে চলে আসবেন। সেখানে তারা গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলবেন। বাকি আনুষ্ঠানিকতা সেরে তারা পরিবারের কাছে ফিরে যাবেন।'

গত ১২ মার্চ মোজাম্বিক থেকে কয়লা নিয়ে দুবাই যাওয়ার পথে সোমালিয়া উপকূল থেকে ৬০০ নটিক্যাল মাইল দূরে জলদস্যুদের কবলে পড়ে এমভি আবদুল্লাহ। অস্ত্রের মুখে ২৩ নাবিককে জিম্মি করে দস্যুরা জাহাজটি নিজেদের উপকূলে নিয়ে যায়। পরে মুক্তিপণ নিয়ে চলে দফারফা। পরে দুই পক্ষই সমাঝোতায় আসে।

নানা উদ্বেগ-উৎকণ্ঠার ৩৩ দিন পর গত ১৩ এপ্রিল রাত ৩টার দিকে জলদস্যুরা জাহাজ ছেড়ে চলে যায়। এরপর গন্তব্য দুবাইয়ের আল হামরিয়া বন্দরের উদ্দেশ্যে রওনা হয় জাহাজটি। ২২ এপ্রিল জাহাজটি দুবাই পৌঁছে। সেখানে পণ্য খালাস শেষে একই দেশের মিনা সাকার নামের আরেকটি বন্দরে যায় নতুন করে পণ্য নিতে। পরে ৫৬ হাজার মেট্রিক টন পাথর নিয়ে জাহাজটি পরে দেশের পথে রওনা হয়। অবশেষে অধীর আগ্রহে অপেক্ষা করা পরিবারের সদস্যদের কাছে যাবেন তারা।

;

বন্য হাতির আক্রমণে কৃষকের মৃত্যু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ময়মনসিংহ
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

ময়মনসিংহের হালুয়াঘাটে হাতির আক্রমণে আলতাফ উদ্দিন (৭০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

সোমবার (১৩ মে) ভোররাত সাড়ে ৩টার দিকে ভুবনকুড়া ইউনিয়নের বানাই চিড়িঙ্গিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আলতাফ উদ্দিন ওই গ্রামের মৃত জাফর আলীর ছেলে।

ভুবনকুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সুরুজ আলী বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, ওই কৃষক ছেলেকে নিয়ে সারাদিন ধান কেটে আটিগুলো ক্ষেতের মাঝেই একসাথে করে জড়ো করে রাখে। রাতে ছেলেকে নিয়ে ওই ধানের আটিগুলো পাহাড়া দিচ্ছিলেন। রাত সাড়ে ৩টার দিকে ভারতীয় বন্য হাতির পাল ধান খাওয়া শুরু করে। এসময় বাবা ছেলে হাতি তাড়ানোর চেষ্টা। এতে হাতি তাদের উল্টো তাড়া করে। এসময় ছেলে পালিয়ে আসতে পারলেও বৃদ্ধ বাবাকে হাতি শুর দিয়ে পেঁচিয়ে গুরুতর আহত করে। পরে স্থানীয়রা টের পেয়ে হাতির পালকে তাড়া করলে বৃদ্ধ আলতাফ উদ্দিনের ফেলে চলে যায়। স্থানীয়রা আলতাফ উদ্দিনকে আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হালুয়াঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শরিফুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এই ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

;

উপজেলা নির্বাচন

তৃতীয় ধাপে চলছে প্রতীক বরাদ্দ, বিনা ভোটে জয়ী ৬ জন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপে সকাল থেকে প্রার্থীদের প্রতীক বরাদ্দ চলছে।

রোববার (১২ মে) প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে ছয় জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে বলে জানা যায়। এদিন ১১২ উপজেলায় ভোটের মাঠ ছাড়লেন ১৩০ জন প্রার্থী।

প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন চেয়ারম্যান পদে ৭৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪৩ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন প্রার্থী সরে দাঁড়ান। যার ফলে চেয়ারম্যান পদে ৪৯৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫৭৫ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৩৮৬ জন নির্বাচনে লড়বেন।

এছাড়া ১১২ উপজেলায় তিন পদে ৬ জন বিনাভোটে নির্বাচিত হতে যাচ্ছেন। চেয়ারম্যান পদে ১ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে তিনজন নির্বাচিত হচ্ছেন।

নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক শরিফুল আলম গণমাধ্যমকে এসব তথ্য জানান।

এদিকে তৃতীয় ধাপের এ ভোটে এক হাজার ৫৮৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। ১৩০ জন সরে দাঁড়ানোয় তিন পদে লড়ছেন ১৪৫৮ জন প্রার্থী।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপে ১৪৫টির মতো উপজেলায় ৮ মে ভোট হয়েছে। দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলায় ২১ মে, তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ২৯ মে ও চতুর্থ ধাপে ৫৫ উপজেলায় ৫ জুন ভোটগ্রহণ হবে।

;