যৌনপল্লী থেকে কিশোরী উদ্ধার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
প্রতীকী ছবি, ছবি: সংগৃহীত

প্রতীকী ছবি, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

টাঙ্গাইলের যৌনপল্লী থেকে এক খদ্দের কিশোরীকে বাঁচাতে ৯৯৯-এ কল করার পরই যৌনপল্লীতে অভিযানে যায় পুলিশ। পরে খদ্দেরের দেয়া ঠিকানামত টাঙ্গাইল শহরস্থ কান্দাপাড়া এলাকায় যৌন পল্লী থেকে ১৫ বছরের এক কিশোরীকে উদ্ধার করে পুলিশ।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) রাতে ওই কিশোরীকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া ওই কিশোরীর বাড়ি হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায়। মেয়েটিকে উদ্ধার অভিযানের নেতৃত্বে ছিলেন টাঙ্গাইল মডেল থানা পুলিশ।

পুলিশ জানায়, কিশোরীটি তার কাছে আগত এক খদ্দেরের কাছে তার কষ্টের কথা বললে, সেই ব্যক্তি ৯৯৯-এ কল করলে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে নিয়ে আসে।

বুধবার (১৯ ডিসেম্বর) বিকেলে টাঙ্গাইল মডেল থানার ওসি সায়েদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উদ্ধারকৃত ওই কিশোরী কয়েকমাস আগে জীবিকার নির্বাহের জন্য ঢাকায় এসেছিলেন। ঢাকায় গাবতলী এলাকায় একটি গার্মেন্টসে কাজে যোগ দেয়। কর্মস্থলে যাওয়া-আসার পথে তার সাথে পরিচয় হয় রুবেল নামের এক ব্যক্তির সাথে। পরিচয় থেকে এক সময় ঘনিষ্ঠতা বাড়ে।

একদিন রুবেল ওই কিশোরীর সাথে শাহনাজ নামের এক নারীর পরিচয় করিয়ে দেয়। পরিচয়ের এক পর্যায়ে একটি দোকান থেকে তারা কোল্ড ড্রিংকস পান করে। এর তিনদিন পর ওই কিশোরী অজ্ঞান অবস্থায় টাঙ্গাইল শহরের কান্দাপাড়ার যৌনপল্লীতে। সেখানে প্রায় ৩ মাস কাটে তার। অনেক কাকুতি-মিনতির পরও মেলে না উদ্ধার।

এ অবস্থায় মঙ্গলবার সকালে এক খদ্দেরের কাছে ওই কিশোরী অন্ধকার জগত থেকে তাকে মুক্ত করার জন্য অনুরোধ জানায়। ওই খদ্দেরই ঘটনাটি ৯৯৯-এ ফোন করে পুলিশের কাছে জানায়। ঘটনাটি টাঙ্গাইল মডেল থানায় জানানো হলে সংশ্লিষ্ট থানা পুলিশ উদ্ধার করে ওই কিশোরীকে।

এ ব্যাপারে টাঙ্গাইল মডেল থানার ওসি সায়েদুর রহমান বলেন, 'পুলিশ যৌলপল্লী থেকে ওই কিশোরীকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ ব্যাপারে থানায় মামলা দায়েরর প্রস্তুতি চলছে। মামলা এবং আইনগত ব্যবস্থার পর তাকে পরিবারের হস্তান্তর করা হবে।'

   

কেএনএফ'র আরও ২ সদস্য কারাগারে



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, বান্দরবান
কেএনএফ'র আরও ২ সদস্য কারাগারে

কেএনএফ'র আরও ২ সদস্য কারাগারে

  • Font increase
  • Font Decrease

বান্দরবানে রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুটের ঘটনায় র‌্যাবের হাতে গ্রেফতার হওয়া কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সদস্য লাল সিয়াম লম বম (৬০), নারী উইংয়ের সদস্য সেবা লাল নুং বম (১৮)-কে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শনিবার (১৮ মে) দুপুরে দুই আসামিকে বান্দরবান সদর থানা থেকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে বান্দরবান চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। আদালতে শুনানি শেষে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক মো. নুরুল হক।

বান্দরবান আদালতের জিআরও বিশ্বজিৎ সিংহ বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, থানচি থানার ৩নং মামলায় ২ আসামিকে দুপুরে আদালতে হাজির করা হলে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে শুক্রবার (১৭ মে) সকাল ৬টায় র‌্যাব-১৫ এর সদস্যরা বান্দরবান সদরের লাইমি পাড়া এবং ফারুক পাড়ায় অভিযান পরিচালনা করে লাল সিয়াম লম বম (৬০) ও সেবা লাল নুং বমকে (১৮) গ্রেফতার করে। তারপর রাতে বান্দরবান সদর থানা পুলিশের কাছে তাদের হস্তান্তর করে।

এপর্যন্ত মোট ৮৬ কেএনএফ সদস্য ও একজন চাঁদের গাড়ীর চালকসহ মোট ৮৭ জনকে কারাগারে পাঠানো হয়েছে। তাদের মধ্যে ২৫ জন নারী রয়েছেন।

;

একটি জাল ভোট পড়লেও কেন্দ্র বন্ধ হবে: ইসি হাবিব



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

উপজেলা পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রে কেউ পেশিশক্তি ব্যবহার করতে চাইলে কোনো ছাড় দেওয়া হবে না জানিয়ে নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান বলেছেন, ভোট কেন্দ্র দখলতো দূরের কথা, একটি জাল ভোট পড়লেও কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে।

শনিবার (১৮ মে) ঝালকাঠি জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আহসান হাবিব খান বলেন, সব প্রার্থীই নির্বাচন কমিশনের কাছে সমান। যে কোনো মূল্যে অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন নিশ্চিত করা হবে। কোনো প্রার্থী আচরণবিধি ভঙ্গ করলে তাৎক্ষণিকভাবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, গণতান্ত্রিক একটি দেশে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো সুষ্ঠু নির্বাচন। আর স্থানীয় সরকার নির্বাচন অত্যন্ত তাৎপর্যপূর্ণ। সারা দেশের মানুষ রাজনৈতিক দলসহ সবার চাওয়া একটি সুষ্ঠু নির্বাচন। এই দায়িত্ব নির্বাচন কমিশনের ওপর ন্যাস্ত। আমরা জাতিকে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে চাই বলেন তিনি।

জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুমের সভাপতিত্বে অন্যদের মধ্যে সভায় উপস্থিত ছিলেন বরিশালের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, পিরোজপুরের জেলা প্রশাসক জাহিদুর রহমান ও বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক কর্নেল জুবায়ের আলম শুভ।

;

গাজীপুরে ধান শুকাতে গিয়ে বজ্রপাতে গৃহবধূর মৃত্যু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গাজীপুরের শ্রীপুরে ধান শুকাতে গিয়ে বজ্রপাতে ফাতেমা আক্তার (৪৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

শনিবার (১৮ মে) সকাল ১১টার দিকে উপজেলার কাওরাইদ ইউনিয়নের গলদাপাড়া এলাকায় ঘটনা ঘটে। নিহত গৃহবধূ ওই এলাকার বাসিন্দা মোঃ নূর হোসেনের স্ত্রী।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, গাজীপুরের শ্রীপুর উপজেলাধীন কাওরাইদ ইউনিয়নের গলদাপাড়ায় শনিবার সকালে স্বামীর বাড়ির পাশেই বাবার বাড়িতে উঠোনে ধান শুকাচ্ছিলেন ফাতেমা। পরে ঝড়-বৃষ্টির আভাস পেয়ে ধান উঠাতে যান। এ সময় বজ্রপাত হলে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। তাৎক্ষণিক বজ্রপাতে ফাতেমার শরীরের বামপাশ ঝলসে যায়। পরে তাকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ হাসপাতালে গিয়ে মরদেহ উদ্ধার করে। তবে আবেদনের প্রেক্ষিতে স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

;

রাতে ৫ অঞ্চলে ঝড়ের শঙ্কা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশের ৫ অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়সহ বজ্রবৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার (১৮ মে) বিকেলে আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  এ তথ্য জানানো হয়েছে।

দিবাগত রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেয়া এক পূর্বাভাসে জানানো হয়, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী এবং চট্টগ্রাম অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। সেইসঙ্গে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা এবং বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং মৌলভীবাজার, রাঙ্গামাটি, চাঁদপুর ও ফেনী জেলায় তা প্রশমিত হতে পারে।

এছাড়াও ঢাকা, ময়মনসিংহ, খুলনা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের ওপরে কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া সহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে এবং রাজশাহী, রংপুর ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় বিচ্ছিন্নভাবে শিলাবৃষ্টি হতে পারে।

;