রাঙামাটিতে জাতীয় পরিসংখ্যান ও স্থানীয় সরকার দিবস পালন 

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

'স্মার্ট পরিসংখ্যান, উন্নয়নের সোপান' এই প্রতিপাদ্য নিয়ে পার্বত্য জেলা রাঙামাটিতে জাতীয় পরিসংখ্যান দিবস ও স্থানীয় সরকার দিবস পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যলয়ের সামনে থেকে র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যলয়ের সামনে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

রাঙামাটি জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান।

এতে পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শামসুজ্জামান মহসিন রোমান, এলজিইডি রাঙামাটি অফিসের নির্বাহী প্রকৌশলী আহামদ শফি, জেলা তথ্য অফিসের উপ-পরিচালক আব্দুল্লাহ আল মামুন, জেলা সরকারি বেসরকারি প্রতিষ্ঠান কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধিসহ স্থানীয় গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সভায় বক্তারা বলেন, উন্নত জীবনের সোপান তৈরি করে পরিকল্পনা। তাই সঠিক পরিকল্পনা প্রণয়নে গুণগতমানের পরিসংখ্যান ভিত্তিক তথ্যের কোন বিকল্প নেই। তাই শুমারী এবং চলমান বিভিন্ন জরিপ কার্যক্রমে দায়িত্ব পালনকারী ব্যক্তি এবং সংশ্লিষ্ট দপ্তর দায়িত্বশীল ভূমিকা পালন করবে বলে বক্তারা আশা প্রকাশ করেন।