২২ ঘণ্টা পর নিয়ন্ত্রণে মুন্সীগঞ্জের আগুন

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

২২ ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার সুপার বোর্ড কারখানায় লাগা আগুন। সোমবার (২৫ মার্চ) বেলা ১১টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এর আগে, রোববার (২৪ মার্চ) দুপুর ১টা ১০ মিনিটে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট ছাড়াও দুটি জাহাজ অনবরত পানি ছিটিয়েও কাবু করতে পারছিল না। পরে সন্ধ্যায় ভারি বৃষ্টির পর আগুন ধীরে ধীরে নিয়ন্ত্রণে আসতে থাকে।

বিজ্ঞাপন

বিষয়টি নিশ্চিত করেছেন গজারিয়া ফায়ার সার্ভিসের ইনচার্জ রিফাত মল্লিক। তবে এখনো অগ্নিকাণ্ডের কারণ এবং ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

ঘটনার প্রত্যক্ষদর্শী কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, রোববার দুপুর ১টার দিকে প্রতিষ্ঠানটির পাটের গোডাউনে আগুন দেখতে পান কর্মরত শ্রমিকরা। সেখান থেকে আগুন নদীতে নোঙর করে রাখা একটি পাটখড়ি বোঝাই ট্রলারে লেগে যায়। প্রথমে প্রতিষ্ঠানটির কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসে খবর দিলে তারা ঘটনাস্থলে এসে অগ্নি নির্বাপনের কাজ শুরু করে। তবে প্রতিষ্ঠানের ভেতরে পার্টিকেল বোর্ড, পাটখড়ি, প্লাস্টিকের দরজা ও প্লাস্টিকের পাইপের মতো দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। আগুনে নিভাতে গিয়ে আহত হয় কোম্পানিটির ৭ কর্মী।

বিজ্ঞাপন

এ বিষয়ে সুপারবোর্ড কোম্পানির পরিচালক (ফিন্যান্স অ্যান্ড অপারেশন) শফিউল আতাহার তাসলিম বলেন, অগ্নিকাণ্ডে আমাদের কী পরিমাণ ক্ষতি হয়েছে তা এখনই বলা সম্ভব নয়। ক্ষয়ক্ষতির সম্পূর্ণ চিত্র নিরূপণ করতে আরও বেশ খানিকটা সময় লাগবে।