সোনালী ব্যাংক ডাকাতি ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বান্দরবান
  • |
  • Font increase
  • Font Decrease

ব্যাংক ম্যানেজারকে অপহরণের প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ

ব্যাংক ম্যানেজারকে অপহরণের প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ

বান্দরবানের রুমা উপজেলায় প্রকাশ্যে সোনালী ব্যাংক ডাকাতি ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

বুধবার (৩ এপ্রিল) সকাল ১১ টায় বান্দরবান পার্বত্য জেলার বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের সামনে বিক্ষোভ সমাবেশ করা হয়। 

বিজ্ঞাপন

মসজিদে প্রবেশ করে মুসল্লিদের মোবাইল ছিনতাই, পুলিশ-আনসারের অস্ত্র লুট

বিক্ষোভ সমাবেশে আগামী তিন দিনের মধ্যে ব্যাংক ম্যানেজারকে সুস্থ অবস্থায় ফিরিয়ে দেওয়া, ছিনতাইকৃত অস্ত্র ফেরত ও সন্ত্রাসীদের আত্মসমর্পণ করার আল্টিমেটাম দেওয়া হয়। অন্যথায় অনির্দিষ্টকালের জন্য রুমা, থানচি ও রোয়াংছড়ি উপজেলা অচল করে দেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়। 

বিজ্ঞাপন

রুমা উপজেলার সব সরকারি কর্মচারীদের বেতন দ্রুত সময়ের মধ্যে রুমায় পৌঁছে দেওয়ার আহ্বান জানানো হয়। পার্বত্য অঞ্চল থেকে প্রত্যাহারকৃত সব ক্যাম্প পুনর্স্থাপন ও পার্বত্য জেলা পুলিশকে হেলিকপ্টার প্রদান করার জন্য দাবি জানান।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মোঃ শাহজালালের সঞ্চালনায় ও বান্দরবান জেলা শাখার সিনিয়র সহ সভাপতি মাওলানা আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মোঃ মজিবর রহমান, জেলা সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোঃ নুরুল আবছার, পৌর সভাপতি সামশুল হক সামু, পিসিসিপি কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা সাধারন সম্পাদক হাবিব আল মাহমুদ, কেন্দ্রীয় দফতর সম্পাদক ও জেলা সিনিয়র সহ সভাপতি জমির উদ্দিনসহ জেলা উপজেলা ও পৌর শাখার বিভিন্ন নেতৃবৃন্দ।

উল্লেখ্য, মঙ্গলবার (২ এপ্রিল) রাত ৯ টার দিকে রুমা উপজেলায় একটি সশস্ত্র সন্ত্রাসী দল সোনালী ব্যাংকের ভল্ট ভেঙে সব টাকা লুট করে নিয়ে যায়। সেই সময় ব্যাংক ম্যানেজার মোহাম্মদ নিজাম উদ্দিনকে অপহরণ ও রুমা উপজেলা জামে মসজিদে প্রবেশ করে মুসল্লিদের মোবাইল, টাকা পয়সা ছিনতাই এবং পুলিশ-আনসারের ১৪টি অস্ত্র ছিনিয়ে নিয়ে যায়। এই ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর ৭ জন সদস্য আহত হয়।