ধামরাইয়ে ডিবি, সাংবাদিক পরিচয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার ৩

  •  স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪,কম, সাভার (ঢাকা)
  • |
  • Font increase
  • Font Decrease

ধামরাইয়ে ডিবি পরিচয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার ৩

ধামরাইয়ে ডিবি পরিচয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার ৩

ঢাকা জেলার ধামরাইয়ে কথিত সাংবাদিক ও আইন শৃঙ্খলাবাহিনীর ভূয়া পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব- ৪)।

বুধবার (০৩ এপ্রিল) দুপুরে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন র‍্যাব ৪ সিপিসি ২ এর কোম্পানী কমান্ডার লে. কমান্ডার রাকিব মাহমুদ খান।

বিজ্ঞাপন

এর আগে মঙ্গলবার (০৪ এপ্রিল) রাতে ধামরাইয়ের কাওয়ালীপাড়া বাজার এলাকায় অভিযান চালিয়ে কথিত এই তিন সাংবাদিককে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- ঢাকা জেলার মো. আব্দুল মান্নান ওরফে ডিবি মান্নান (৫৪), মো. ফারুক হোসেন ওরফে সাংবাদিক ফারুক (৪৪) ও মানিকগঞ্জ জেলার মো. সাইফুল ইসলাম (২২)। তাদের কাছ থেকে ৫টি প্রেসকার্ড ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়। 

বিজ্ঞাপন

র‍্যাব জানায়, বিগত বেশ কিছুদিন যাবত একটি প্রতারক চক্র ধামরাই, সাভার, আশুলিয়াসহ বিভিন্ন এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনী ও সাংবাদিকের ভূয়া পরিচয়ে এলাকার সাধারণ মানুষকে জিম্মি করে প্রতারণার মাধ্যমে মোটা অঙ্কের চাঁদা আদায় করে আসছিল। সংঘবদ্ধ চক্রটি সাধারণ মানুষকে কখনো নিজেদেরকে পুলিশ, কখনো সাংবাদিক আবার কখনো বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর মিথ্যা পরিচয় প্রদান করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছিলো। ভুক্তভোগীদের এমন অভিযোগের প্রেক্ষিতে একটি অভিযান পরিচালনা করে তিনজনকে আটক করা হয়।

র‍্যাব ৪ সিপিসি ২ এর কোম্পানী কমান্ডার লে. কমান্ডার রাকিব মাহমুদ খান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা বিভিন্ন সময় নিজেদেরকে সাংবাদিক, ডিবি পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে গত ৮-১০ বছর প্রতারণা ও চাঁদাবাজির মত ঘটনা ঘটিয়ে আসছিলো বলে স্বীকার করেছে। 

তিনি আরও বলেন, সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে গ্রেফতারকৃত আসামিদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতে এমন অপরাধীদের বিরুদ্ধে র‍্যাব-৪ এর জোরালো সাড়াঁশি অভিযান অব্যাহত থাকবে বলেও জানান র‍্যাববের এই কর্মকর্তা।