ঈদযাত্রায় পুলিশের ব্যাপক প্রস্তুতি আছে: শাহাবুদ্দিন খান

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, সাভার (ঢাকা)
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

আজ থেকে শুরু হতে যাচ্ছে ঈদযাত্রা। ৬, ৭, ৮ এপ্রিলে ব্যাপকভাবে ঘরমুখো মানুষদের দেখতে পাবো। সেই ক্ষেত্রে আমরা মনে করি, আমাদের রাস্তা প্রস্তুত আছে। আমাদের নিরাপত্তা ব্যবস্থাও সার্বিকভাবে নেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন হাইওয়ে পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন খান।

বৃহস্পতিবার (০৪ এপ্রিল) বেলা ১২টার দিকে বাইপাইলে সড়ক পরিদর্শনে এসে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন হাইওয়ে পুলিশ প্রধান।

বিজ্ঞাপন

অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন খান বলেন, ঈদযাত্রা উপলক্ষে আমাদের সার্বিক প্রস্তুতি এবং নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আমি বলব যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। গাবতলী থেকে এই পর্যন্ত (বাইপাইল) বিশেষ করে নবীনগর থেকে চন্দ্রা পর্যন্ত এই সড়কের নির্মাণ কাজ চলছে। ইতিমধ্যে কয়েক দফা আমাদের সড়ক ও জনপথসহ সংশ্লিষ্টদের সঙ্গে কথা হয়েছে, সমন্বয় হয়েছে। তারা যথাসাধ্য নির্মাণ কাজ চলমান থাকবে। তবে নির্মাণ কাজের ঈদের আগ পর্যন্ত তারা যে অবস্থায় রাখবে, সেটা যাতে ঈদযাত্রায় কোনো বাধা তৈরি না করে। ইতোমধ্যে অনেক কাজ হয়েছে। অনেক কিছু অপসারণ হয়েছে। যেখানে যেখানে কাজের জন্য, কনস্ট্রাকশানের জন্য ঘেরাও করা ছিল, সে জায়গাগুলো অনেক পরিষ্কার করা হয়েছে। আরও কিছু করা হবে।


তিনি আরও বলেন, ঈদযাত্রা হয়তো আজকে থেকেই শুরু হবে কিছুটা। কাল পরশু থেকে আরও বাড়বে। ৬, ৭, ৮ এপ্রিল এইসময়ে ঈদযাত্রায় ব্যাপকভাবে ঘরমুখো মানুষদের দেখতে পাবো। সেই ক্ষেত্রে আমরা মনে করি, আমাদের রাস্তা প্রস্তুত আছে। আমাদের নিরাপত্তা ব্যবস্থাও সার্বিকভাবে নেওয়া হয়েছে। আমরা যারা সেবাধর্মী প্রতিষ্ঠানে কাজ করি, বাংলাদেশ পুলিশ, হাইওয়ে পুলিশের মতো, প্রযুক্তি কিন্তু সবসময় আমাদের সেবার মানকে উন্নত করে, দক্ষতাকে বৃদ্ধি করে। এবারও আমরা ড্রোন ক্যামেরা, সিসিটিভি ক্যামেরা বিশেষ করে ড্রোনের ব্যবহার আমরা করছি। যেখানে যেখানে বিশেষ করে যানজট হতে পারে, সেইসব জায়গায় আমাদের ড্রোন থাকবে, ক্যামেরা থাকবে। ঈদকে কেন্দ্র করে মলম পার্টিসহ বিভিন্ন অপরাধী চক্র সক্রিয় হয়ে উঠেছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। এ পর্যন্ত প্রচুর অপরাধীকে গ্রেপ্তারও করা হয়েছে বলে জানিয়েছেন হাইওয়ে পুলিশ প্রধান।

বিজ্ঞাপন

নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল বাসস্ট্যান্ড এলাকায় মহাসড়ক পরিদর্শনে হাইওয়ে পুলিশ প্রধানের সাথে এসময় আরও উপস্থিত ছিলেন- হাইওয়ে পুলিশের ডিআইজি মাহফুজুর রহমান, অতিরিক্ত ডিআইজি শ্যামল কুমার মুখার্জি, গাজীপুর হাইওয়ে পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান, ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল্লাহিল কাফি ও আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ।