সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহত ৩



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, সিলেট
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

সিলেটের জকিগঞ্জে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। শনিবার (২৭ এপ্রিল) রাতে সিলেট-জকিগঞ্জ সড়কের বারঠাকুরী ব্রিকফিল্ড এলাকায় এ ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- উপজেলার বারঠাকুরী ইউনিয়নের বারঠাকুরী গ্রামের মৃত আব্দুল শুক্কুরের ছেলে কালিগঞ্জ বাজারের ব্যবসায়ী দেলোয়ার হোসেন (৩৬), ছাদ উদ্দিনের ছেলে ও উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরীর ব্যক্তিগত সহকারী রেদোয়ান হোসেন (২৬) ও সোনাসার বাজারের ব্যবসায়ী মো. মঞ্জুর হোসেন (২৪)।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (জকিগঞ্জ সার্কেল) ইয়াহিয়া আল মামুন।

জানা যায়, শনিবার রাত পৌনে ১২ টার দিকে একটি মোটরসাইকেলে সোনাসার থেকে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেন তারা। সিলেট-জকিগঞ্জ সড়কের বারঠাকুরী গ্রামে ইট ভাটার পাশে আসা মাত্র ট্রাকের সাথে মোটরসাইকেলের ধাক্কা লাগে। এ ঘটনায় তিন মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হন। দ্রুত তাদের উদ্ধার করে স্থানীয় রাবেয়া খাতুন চৌধুরী জেনারেল হাসপাতালে নিলে রেদোয়ান ও মঞ্জুরকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। গুরুতর আহত অবস্থায় অপর মোটরসাইকেল আরোহী দেলোয়ার হোসেনকে উন্নত চিকিৎসার জন্য সিলেটে নেওয়ার পথে মারা যান।

   

লক্ষ্মীপুরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

লক্ষ্মীপুরের রামগতিতে বসতঘরের পাকাভবন নির্মাণে পিলারের জন্য খোড়া গর্তে জমে থাকা পানিতে পড়ে তাহিয়া আক্তার ও মো. আবদুল্লাহ নামে আপন ভাই-বোনের মৃত্যু হয়েছে। এর মধ্যে তাহিয়ার বয়স ৫ বছর ও আবদুল্লাহর বয়স সাড়ে ৩ বছর। তাদের মৃত্যুতে পরিবার ও আত্মীয়-স্বজনসহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

শনিবার (১১ মে) রাত ৯টার দিকে উপজেলার চরবাদাম ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য মাঈনুদ্দিন ভূঁইয়া তাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত তাহিয়া ও আবদুল্লাহ উপজেলার চরবাদাম ইউনিয়নের পূর্ব চরসীতা গ্রামের চাকরিজীবী হেলাল উদ্দিনের সন্তান।

পরিবার সূত্রে জানা যায়, বসতঘরের জন্য পাকাভবন নির্মাণে পিলারের জন্য বাড়িতে গর্ত খোড়া হয়। গর্তগুলোর গভীরতা প্রায় ৫ ফুট। শনিবার দুপুরে রামগতিতে বৃষ্টি হয়। এতে গর্তগুলোতে পানি জমে যায়। বিকেলে খেলতে গেলে ওই গর্তে পড়ে জমে থাকা পানিতে তাহিয়া ও তার ভাই আবদুল্লাহ ডুবে যায়।

পরে তাদরেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে পরীক্ষা নিরীক্ষার পর কর্তব্যরত চিকিৎসক তাদরেকে মৃত ঘোষণা করে। তাদের বাবা হেলাল ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন।

;

রাতের মধ্যে ৯ অঞ্চলে ঝড়ের সম্ভাবনা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশের ৯ অঞ্চলের ওপর দিয়ে রাত ১টার মধ্যে সর্বোচ্চ ৮০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সেইসঙ্গে বজ্রসহ বৃষ্টি হতে পারে বলেও পূর্বাভাস দেওয়া হয়েছে।

শনিবার (১১ মে) আবহাওয়াবিদ মো. ওমর ফারুক স্বাক্ষরিত রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া এক পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফরিদপুর, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে দুই নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে সংস্থাটি জানায়, বৃষ্টিপাতের ফলে আগামীকাল রোববার (১২ মে) দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। একইসঙ্গে রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গায় দমকা, ঝড়ো হাওয়াসহ বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি হতে পারে। আবার কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে।

আজ শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ঢাকায় ২১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। এ সময়ে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ঢাকা ও টাঙ্গাইলে। এই দুটি অঞ্চলেই ৮৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর।

;

সিলেটে চাচাতো ভাইয়ের দায়ের কোপে চাচাতো ভাই খুন, আটক ৫



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
নিহত বাচ্চু আহমদ

নিহত বাচ্চু আহমদ

  • Font increase
  • Font Decrease

সিলেটের গোলাপগঞ্জে জায়গা সংক্রান্ত বিরোধের জেরে চাচাতো ভাইয়ের দায়ের কোপে বাচ্চু আহমদ (৩৫) নামে এক যুবক খুন হয়েছেন।

শনিবার (১১ মে) বিকেলে উপজেলার ঢাকা দক্ষিণ ইউনিয়নের দত্তরাইল (মিশ্রপাড়া) গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত বাচ্চু আহমদ দত্তরাইল গ্রামের আকদ্দছ আলীর ছেলে। তিনি ঢাকা দক্ষিণ মাইক্রোবাস শাখার সদস্য।

জানা যায়, শনিবার বিকেলে জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে দু'পক্ষের মধ্যে বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে চাচাতো ভাই রেদওয়ান আহমদ রনির (৩০) দায়ের কোপে গুরুতর আহত হোন বাচ্চু।

পরে তাকে স্বজনরা ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে তাৎক্ষণিক ঘটনার সাথে জড়িত রেদওয়ান আহমদ রনিসহ ৫ জনকে আটক করেছে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন গোলাপগঞ্জ মডেল থানার উপ-পরিদর্শক পার্থ সারথী দাশ।

;

ধামরাইয়ে হেলে পড়েছে ৪ তলা ভবন



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা)
ধামরাইয়ে হেলে পড়েছে ৪ তলা ভবন

ধামরাইয়ে হেলে পড়েছে ৪ তলা ভবন

  • Font increase
  • Font Decrease

ঢাকার ধামরাইয়ে ব্যক্তি মালিকানাধীন একটি চার তলা ভবন হেলে পড়েছে। ঝুঁকিপূর্ণ হওয়ায় ভবনটি থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

শনিবার (১১ মে) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিস। এর আগে, বিকেলের দিকে ধামরাইয়ের ঢুলিভিটার ধানসিঁড়ি এলাকায় ওই ভবনটি হেলে পড়ে।

ভবনটির মালিক জিয়াউর রহমান সিকদার। তিনি ধামরাইয়ের ধানসিঁড়ি এলাকার বাসিন্দা।

ফায়ার সার্ভিস জানায়, বিকেলের দিকে ওই ভবন হেলে পড়ার খবর পাওয়া যায়। বিষয়টি শুরুতে স্থানীয়দের নজরে এলে তারা বাড়ির মালিক ও ফায়ার সার্ভিসকে খবর দেয়। ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ওই ভবনটি পার্শ্ববর্তী শামসুল হক নামের এক ব্যক্তির মালিকানাধীন ছয়তলা ভবনের পাশে কিছুটা হেলে পড়েছে। এরপরই ওই ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করে বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়।

ধামরাই ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সোহেল রানা বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ভবনটি হেলে পড়া অবস্থায় দেখা যায়। প্রাথমিকভাবে জানা যায়, ভবনটির অনুমোদন নেই। সেখানে স্থানীয় মেয়র ও ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন।

ভবনটির বিষয়ে রোববার ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ধামরাই পৌরসভার মেয়র গোলাম কবীর। তিনি বলেন, ভবনটি দেখেছি। আগামীকাল প্রকৌশলী গিয়ে পরিদর্শন করে এটির বিষয়ে করণীয় নির্ধারণ করবেন। আপাতত বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

ধামরাই উপজেলা নির্বাহী অফিসার খান মো. মামুন আব্দুল্লাহ বলেন, বিষয়টি ফায়ার সার্ভিস ও মেয়রকে জানিয়েছি।

;