আজীমের মরদেহ উদ্ধারে কাজ করছে ভারতীয় পুলিশ: ডিবি প্রধান



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের মরদেহ শিঘ্রই উদ্ধার করতে পারবেন বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

বৃহস্পতিবার (২৩ মে) রাত ৯টা ৪০ মিনিটের দিকে ভারত থেকে আসা চার পুলিশের সঙ্গে বৈঠকের পর তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

ডিবি প্রধান বলেন, ভারতীয় পুলিশের যে টিম ডিবিতে এসেছেন তারা আমাদের হাতে গ্রেফতার আসামিদের সঙ্গে কথা বলেছেন। আমাদের ডিবির কাছে যে তথ্যগুলো আসামিরা জানিয়েছিলেন তারা ভারতীয় পুলিশের কাছে একই তথ্য স্বীকার করেছেন।

হারুন অর রশীদ আরও বলেন, ভারতীয় পুলিশ যে আসামিকে গ্রেফতার করেছে তার মাধ্যমে চেষ্টা করা হচ্ছে এমপির মরদেহ কোথায় ফেলা হয়েছে। মরদেহ উদ্ধারের চেষ্টা করছে ভারতীয় পুলিশ। আশা করছি দ্রুতই পেয়ে যাবে।

নরসিংদীতে প্রতিরক্ষা বাঁধ ভাঙায় হুমকিতে কয়েক’শ পরিবার



জাতীয় ডেস্ক, বার্তা২৪.কম
বাঁধ ভাঙন / ছবি: বার্তা২৪

বাঁধ ভাঙন / ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

নরসিংদীর রায়পুরায় মেঘনা বেষ্টিত চরমধুয়ায়  গ্রাম প্রতিরক্ষা বাঁধ নির্মাণের এক বছরের মধ্যে আবারো ভাঙন দেখা দিয়েছে। দেড় ঘন্টায় ৭০ মিটার নির্মাণাধীন বাঁধ বিলীন হয়ে গেছে। ভাঙন আতঙ্কে দিন পার করছে স্থানীয়রা। 

বৃহস্পতিবার (২৭ জুন) সকাল ৮টা থেকে উপজেলার দুর্গম চরাঞ্চলের চরমধুয়া ইউনিয়নে গ্রাম প্রতিরক্ষা বাঁধ ভাঙন শুরু হয়। এই ভাঙন একটানা সাড়ে ৯টা পর্যন্ত চলে। খবর পেয়ে ওই দিন বিকেলে বাঁধ এলাকা পরিদর্শনে আসেন সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কন্সট্রাকশন ব্রিগেড ও নরসিংদী পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) কর্মকর্তারা। এ সময় তাঁরা বাঁধের ক্ষতিগ্রস্ত অংশ মেরামতের নিদের্শনা দেন।

স্থানীয়রা জানান, মেঘনায় বর্ষার পানি বৃদ্ধি প্রবল স্রোতে এক বছর আগে শেষ হওয়া নির্মিত বাঁধের ৭০ মিটার অংশ মেঘনা নদীগর্বে বিলীন হয়ে গেছে। এতে হুমকিতে রয়েছে বাঁধসংলগ্ন সরকারি বিভিন্ন স্থাপনা, বসতবাড়ি, ফসলি জমিসহ বেশ কয়েক'শ পরিবার।

স্থানীয় বাসিন্দা আমজাদ হোসেন জানান, বাঁধ নির্মাণের এক বছর যেতে না যেতেই আবারও ভাঙন শুরু হয়েছে। বর্ষার পানি বৃদ্ধি প্রবল স্রোতে এক বছর আগে শেষ হওয়া নির্মিত বাঁধের তিন বিঘা অংশ মেঘনা নদীগর্বে বিলীন হয়ে গেছে। এতে হুমকিতে রয়েছি। 

নরসিংদী পানি উন্নয়ন বোর্ডের  সহকারি প্রকৌশলী শাহাবুদ্দিন আহমেদ জানান, 'বাঁধটি নির্মাণ করেন সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কন্সট্রাকশন ব্রিগেড। আগামী এক বছরের মধ্যে বাঁধ ক্ষতিগ্রস্ত হলে তারাই মেরামত করবে। নির্মাণাধীন ৭০ মিটারের মতো বাঁধ নদী গর্বে বিলীন হয়ে গেছে। খবর পেয়ে নরসিংদী পানি উন্নয়ন বোর্ড ও সেনা বাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কন্সট্রাকশন ব্রিগেড কর্মকর্তারা ক্ষতিগ্রস্ত বাঁধ পরিদর্শন শেষে মেরামতের নির্দেশনা দেন।'

চরমধুয়া ইউপি চেয়ারম্যান আহসান শিকদার জানান, 'গত বছর ওই এলাকায় বাঁধের নির্মাণ কাজ শেষ হয়। বৃহস্পতিবার সকালে প্রবল স্রোতে জিওব্যাগ, সিসি ব্লকসহ বাঁধের তিন বিঘার মতো অংশ ভেঙে নদীগর্বে বিলীন হয়ে যায়। এ সময় এলাকাবাসী ভীত সন্তস্ত হয়ে পড়েন। মূলত পানি বৃদ্ধি ও প্রবল স্রোতের কারণে নিচের বালু সরে যাওয়ায় এমন ভাঙন দেখা দিয়েছে।’

ভাঙনের কারণে চরমধুয়া এলাকার বসতভিটা, ফসলি জমিসহ কয়েক শত পরিবার হুমকির মধ্যে পড়েছে। ক্ষতিগ্রস্ত বাঁধটি দ্রুত নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবী জানান তিনি।

 

;

সড়ক দুর্ঘটনায় এমসি কলেজের শিক্ষার্থী নিহত



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
ছবি: নিহত শাহরিয়ার আহমদ স্বপন

ছবি: নিহত শাহরিয়ার আহমদ স্বপন

  • Font increase
  • Font Decrease

সিলেটের কানাইঘাটে সড়ক দুর্ঘটনায় মুরারিচাঁদ (এমসি) কলেজের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৮ জুন) বিকেল সাড়ে চারটার দিকে উপজেলার সড়কের বাজার এলাকার রামপুর যাত্রী ছাউনির সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত শাহরিয়ার আহমদ স্বপন (১৯) সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজের (বিএ) অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী।

তিনি জকিগঞ্জ উপজেলার সুলতানপুর ইউনিয়নের ভরন গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। এছাড়াও জনপ্রিয় কন্টেন্ট ক্রিয়েটর ও সাংবাদিক সাব্বির আহমদের ছোট ভাই বলে জানা গেছে।

জানা যায়, স্বপন মোটরসাইকেল যোগে জকিগঞ্জ থেকে সিলেট আসার পথে কানাইঘাট উপজেলার রামপুর যাত্রী ছাউনি পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি অটোরিকশার (সিএনজি) দেখে নিজে নিজেই যাত্রী ছাউনির সামনে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান স্বপন।

বিষয়টি নিশ্চিত কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

তিনি পরিবারের বরাত দিয়ে জানান, প্রথম দিকে জানা গিয়েছিল অটোরিকশার সঙ্গে সংঘর্ষ হয়েছে। পরে জানা গেছে অটোরিকশার সঙ্গে নয়।অটোরিকশা দেখে স্বপন নিজেই মোটরসাইকেল নিয়ে ছাত্রী ছাউনির সামনে পড়ে গিয়ে মারা যায়।

তিনি আরও জানান, ময়নাতদন্ত ছাড়াই মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

;

নরসিংদীতে ছেলেকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল মায়েরও



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নরসিংদী
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

নরসিংদীর মনোহরদী উপজেলায় বিদ্যুতায়িত হয়ে মা ও ছেলের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৮ জুন) দুপুর আড়াইটার দিকে উপজেলার চরমান্দালিয়া গাঙ্কুলপাড়া গ্রামে এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ওই এলাকার আব্দুল মান্নানের স্ত্রী ওয়াহিদা খাতুন (৫৭) ও তার ছেলে ফারুক হোসেন (৩৬)। ফারুক পেশায় একজন মাছ ব্যবসায়ী ছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, দুপুর ২টার দিকে বাজার থেকে মাছ বিক্রি শেষে বাড়িতে আসেন ফারুক। পরে গোসল করে উঠানে জিআই তারে লুঙ্গি টানাতে গিয়ে তিনি বিদ্যুতায়িত হন। এ সময় পাশেই কাজ করছিলেন মা ওয়াহিদা। তিনি ফারুককে বাঁচাতে তার গায়ে হাত দিলে তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হন। এতে দুজনেই মারা যান। পরে প্রতিবেশীরা এসে দুজনের মরদেহ উদ্ধার করেন।

রামপুর পুলিশ ফাড়ির তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. ইউসুফ আলী জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

;

সীমান্তে শিশুসহ ৫ বাংলাদেশি নাগরিককে আটক করেছে বিজিবি



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট
ছবি: অবৈধ অনুপ্রবেশের অভিযোগে আটক

ছবি: অবৈধ অনুপ্রবেশের অভিযোগে আটক

  • Font increase
  • Font Decrease

লালমনিরহাট জেলা পাটগ্রামে সীমান্তের তিন বিঘা করিডোর ও দহগ্রাম বিজিবি চেকপোষ্টে শিশুসহ ৫ বাংলাদেশি নাগরিককে ভারতে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

শুক্রবার (২৮ জুন) বিকালে উপজেলা তিন বিঘা করিডর এলাকায় তাদেক আটক করে বিজিবির পানবাড়ি বিজিবির সদর কোম্পানির সদস্যরা ।

আটককৃত ব্যক্তিরা হলেন, রংপুর জেলার বদরগঞ্জ উপজেলার কালুপাড়া (মধ্যপাড়া) গ্রামের বাসিন্দা আব্দুল ওহাবের ছেলে মোঃ আক্তারু ইসলাম (৪১) তার স্ত্রী মোছাঃ সোহাগী (৩৫), ও মেয়ে মোছাঃ লাবনী আক্তার (১৮) । একাই গ্রামের মোঃ আউয়াল মোকাদ্দেসের মেয়ে মোছাঃ মুক্তা আক্তার (৩০) ও মোঃ মহিউদ্দিনের মেয়ে মোছাঃ আফিয়া হোমায়রা (৩) ।

বিজিবির সুত্রে জানা গেছে, শুক্রবার বিকালের দিকে উপজেলার তিন বিঘা করিডোর ও দহগ্রাম বিজিবি চেকপোষ্টে দিয়ে দহগ্রাম ইউনিয়ন সীমান্তে দিয়ে ভারতে প্রবেশের চেষ্ঠা করেন। এ সময় দহগ্রাম বিজিবি চেকপোষ্টে বিজিবি সদস্যরা তাদের তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করা সময় ওই শিশুসহ ৫ বাংলাদেশি নাগরিকদের সন্দেহজনক কথা বলায় তাদের আটক করেন।

পরে বিজিবি সদস্য পরে জিজ্ঞাসাবাদে তারা জানান, উপজেলার দহগ্রাম ইউনিয়নের গুচ্ছগ্রামের বাসিন্দা মোঃ আব্দুল হানিফের (১৮) মাধ্যমে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের জন্য এসেছেন। পরে তাদেক ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের অভিযোগে আটক করা হয়।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী বলেন, আটককৃতদের থানায় নিয়ে আসা হয়েছে এ বিষয়ে বিজিবির পক্ষ থেকে লিখিত অভিযোগ প্রক্রিয়াধীন রয়েছে।

;