কেন্দ্রীয় যুবলীগ নেতা এলিটের বাড়িতে দিনভর উজ্জীবিত নেতাকর্মীরা



উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, মিরসরাই (চট্টগ্রাম)
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রাম জেলার মিরসরাই উপজেলার ১২নং খৈয়াছড়া ইউনিয়নের মসজিদিয়া ইউনুছিয়া মাদ্রাসা সড়কে শুক্রবার (২৪ মে) সারাদিন চোখে পড়ে ছোট ছোট দলে মানুষের চলাচল। প্রথমেই মনে হবে হয়তো ভিতরে কোন সমাবেশ চলছে। মাদ্রসা অতিক্রম করে একটু সামনে গেলেই লাগোয়া ইউছুফ কুঠিরটি দেখা যায়। বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য নিয়াজ মোর্শেদ এলিটের বাড়ি এটি।

বৃহস্পতিবার রাত থেকে তিনি বাড়িতেই অবস্থান করছেন। আগে থেকেই এলিটের বাড়িতে অবস্থানের বার্তা পৌঁছে যায় পুরো উপজেলার ১৬টি ইউনিয়ন ও দুটি পৌরসভায়। সকাল থেকেই শুরু হয়ে যায় মসজিদিয়া ইউনুছিয়া মাদ্রাসা সড়কে রাজনৈতিক নেতাকর্মী ও আমজনতার স্রোত।

জানা গেছে, শুক্রবার (২৪ মে) সকাল ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত ইউসুফ কুঠিরে বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ. ছাত্রলীগ, শ্রমিক লীগ,মৎস্যজীবী লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের শতশত নেতাকর্মীদের উজ্জীবিত রাখেন কর্মীবান্ধব যুবলীগের কেন্দ্রীয় নেতা নিয়াজ মোর্শেদ এলিট।

এবার নিয়াজ মোর্শেদের নেতাকর্মীরা দ্বিগুন উচ্ছ্বাস নিয়ে তাদের সাহসের বাতিঘর এলিটের বাড়িতে জড়ো হন। নতুন করে এলিটকে সমর্থন জানিয়ে আগামী দিনে রাজনীতির মাঠে পাশে থাকার প্রতিশ্রুতি জানাতে আসেন সবাই। কারণ নিয়াজ মোর্শেদ এলিট এখন মিরসরাইয়ের মানুষের ভরসা। যুবলীগ নেতা এলিটকে ঘিরে স্বপ্ন দেখেন এখন মিরসরাই আওয়ামী দুর্গের কর্মীরা।

দুপুর ১২টায় ইউসুফ কুঠিরে গিয়ে দেখা যায়, বেশিরভাগ সময় নেতাকর্মীদের ছবি তোলার অনুরোধ রাখতে বার বার ফটোসেশনে হাসিমুখে দাঁড়াচ্ছেন এলিট। কিছুক্ষণ পরপর প্রবেশ করছে আলাদা আলাদা গ্রুপ। তাদের আপ্যায়ন তদারকি করছেন তিনি নিজে। তাদের সাথে মতবিনিময় করে নেতাকর্মীদের দিকনির্দেশনা দিচ্ছেন প্রধানমন্ত্রীর উন্নয়ন প্রচার ও সরকারের উন্নয়ন বিরোধী ষড়যন্ত্র মোকাবিলায় রাজপথে সজাগ থাকতে।

বেলা বাড়তে বাড়তে সকাল গড়িয়ে দুপুর হলে ইউসুফ কুঠিরে নিয়াজ মোর্শেদ এলিটের সাথে শুভেচ্ছা বিনিময় করে নেতাকর্মীদের সাথে সময় দেন সাবেক মন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এর জৈষ্ঠ সন্তান ও বর্তমান সংসদ সদস্য মাহবুব উর রহমান এর বড় ভাই। দুপুরে কিছুক্ষণের জন্য বিদায় নিলেও বিকেল থেকে আবার রাত ১১টা পর্যন্ত সময় দেন তিনি।

মিরসরাইয়ের রাজনীতিতে একক নেতা হিসেবে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন দীর্ঘদিন নেতৃত্ব দিয়ে আসলেও বিগত ১০ বছর মোশাররফ দুর্গে ভাগ বসান এলিট। দুইজনের সম্পর্কের বৈরি পরিস্থিতির মধ্যে ইদানিং ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সাথে নিয়াজ মোর্শেদ এলিটের একটি হাসিমাখা একটি ছবি সোশ্যাল মিডিয়িায় ব্যাপকভাবে ভ্যাইরাল হলে আলোচনা সমালোচনার ঝড় উঠে।

সোমবার (২০ মে) নিয়াজ মোর্শেদ এলিট তার ফেসবুক পেইজে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও তার বৈঠকের হাস্যোজ্জ্বল ছবি শেয়ার করে লিখেছেন, ‘আজ প্রিয় অভিভাবকের সান্নিধ্যে’।

এতে করে মিরসরাই আওয়ামী লীগ কর্মী-সমর্থকদের মাঝে একদিকে আনন্দ উল্লাস, অপরদিকে রাজনৈতিক সৌন্দর্য হিসেবে কেউ জানাচ্ছেন অভিনন্দন।

অন্যদিকে এমন দৃশ্যে ক্ষোভেরও সৃষ্টি হয়েছে রাজনৈতিক নেতাকর্মীদের মাঝে। ক্ষোভের আগুন না নিভতেই তিনি বাড়িতে এসে মোশারফ পুত্রের সাথে ছবি দিয়ে লিখেন, ‘সুমু ভাইসহ সারাদিন আজ আমার নিজ বাড়িতে নেতাকর্মীদের সাথে।’
অনেকের প্রশ্ন- এটি কেমনে সম্ভব। যাকে নানান বিশেষণে অখ্যায়িত করেছেন মাত্র কিছুদিন আগে। যার ছায়া মনে হতো দুশমনের মতো। বাবার হাসির রেশ না কাটতে এলিটের বাড়িতে ছেলের সরব উপস্থিতি। এটাই বুঝি ‘রাজনীতির শেষ বলতে কিছু নেই’ প্রবাদ বাক্যের প্রমাণ। হয়তো মিরসরাইবাসী আগামীতে আরো নতুন কিছু দেখবে।

নিয়াজ মোর্শেদ এলিট জানান, ‘বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি যারা করেন তারা দলীয় আদর্শ, জননেত্রী শেখ হাসিনার প্রতি আনুগত্য শতভাগ থাকতে হবে। এখানে রাজনীতির নামে শেখ হাসিনার বাইরে কোন প্রভু নেই। তবে সিনিয়রদের সম্মান করা এটা দলীয় শৃঙ্খলা এবং পারিবারিক শিক্ষার পর্যায়ে পড়ে। আমি মিরসরাইয়ের নেতাকর্মীদের কাছে পরিষ্কার করে জানিয়ে রাখতে চাই, মিরসরাইয়ের রাজনীতিতে এখন থেকে কোন প্রভু নেই। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে যিনি আধুনিক স্মার্ট মিরসরাই গড়তে পারবেন তার উপর আস্থা রাখবেন আপনারা। মিরসরাইকে মডেল উপজেলা হিসেবে প্রতিষ্ঠিত করতে আমি আপনাদের সাথে আছি, থাকব। আমার কোন নেতাকর্মী অন্যায়ভাবে হয়রানির শিকার হলে তার কঠিন জবাব দেওয়া হবে।’

   

লালমনিরহাটে সেতুর নিচে পড়ে ছিল অর্ধগলিত মরদেহ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট
সেতুর নিচ থেকে মরদেহ উদ্ধার

সেতুর নিচ থেকে মরদেহ উদ্ধার

  • Font increase
  • Font Decrease

লালমনিরহাটে মহাসড়কের পাশে সেতুর নিচ থেকে অজ্ঞাত (৫০) এক ব্যক্তির অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (২৬ জুন) সকালে রংপুর-কুড়িগ্রাম মহাসড়কের লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি ইউনিয়নের জুড়াবান্ধা বসুনিয়া বাড়ি এলাকার সেতুর নিচ থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক জানান, রংপুর-কুড়িগ্রাম মহাসড়কের লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি ইউনিয়নের জুড়াবান্ধা বসুনিয়া বাড়ি এলাকায় সেতুর নিচে অর্ধগলিত মরদেহ দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। খবর পেয়ে পুলিশ গিয়ে সুরতহাল প্রতিবেদন করে মরদেহ উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠায়।

উপস্থিত জনতা কেউ মৃত ব্যক্তির পরিচয় সনাক্ত করতে পারেনি। পরিচয় সনাক্তের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

;

মানিকগঞ্জে আইনজীবীকে মারধর: হামলাকারীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, মানিকগঞ্জ
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মানিকগঞ্জে এক আইনজীবী ও তার পরিবারের উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও উপযুক্ত শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী।

বুধবার (২৬ জুন) দুপুরে মানিকগঞ্জ পৌরসভার বেউথা এলাকার প্রায় শতাধিক মানুষ এই বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে অংশগ্রহণ করেন।

এ সময় বক্তারা বলেন, হামলাকারীরা সমাজের চিহ্নিত মাদক কারবারি, তারা বিভিন্ন সময়ে চাঁদাবাজি করে বেড়ায়। গত ঈদুল আজহার রাতে অ্যাডভোকেট মুরাদসহ তার পরিবারের সদস্যদের উপর হামলা করে। হামলার ঘটনার ১০ দিন পেরিয়ে গেলেও হামলাকারীদের এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ। অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানান তারা।

;

নিজস্ব সক্ষমতায় স্বাস্থ্যসেবার কলেবর বৃদ্ধি করতে চাই: তাপস



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

নিজস্ব সক্ষমতায় নগরবাসীর প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করার পাশাপাশি এর কলেবর বৃদ্ধি করার প্রত্যাশা ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। সেজন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতা কামনা করে প্রয়োজনীয় জনবল ও চিকিৎসা সরঞ্জাম সরবরাহের অনুরোধ করেছেন তিনি।

বুধবার (২৬ জুন) সকালে হাজারীবাগে 'শহীদ শামসুনেনেছা আরজু মণি মা ও শিশু কল্যাণ কেন্দ্র ১০ শয্যা হতে ৫০ শয্যায় উন্নীতকরণ' উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এ মন্তব্য করেন।

মেয়র তাপস বলেন, 'আমরা দেখি, মৌলিক সেবাগুলো এমনকি সন্তানদের খৎনা দিতে গিয়েও বিভিন্ন ধরনের দুর্ঘটনা ঘটে। এ ধরনের অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা যেন না হয় এবং জনগণ যেন মানসম্পন্ন চিকিৎসা সেবা পায় সেজন্য আমরা প্রাথমিক স্বাস্থ্যসেবায় গুরুত্ব দিচ্ছি। আপনারা জানেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন অত্যন্ত সুচারুভাবে প্রাথমিক স্বাস্থ্যসেবা দিয়ে চলেছে। আমাদের যে নগর প্রাথমিক স্বাস্থ্যসেবা কার্যক্রম তা এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের অর্থায়নে একটি প্রকল্পের আওতায় চলমান রয়েছে, যা আগামী বছর শেষ হবে। কিন্তু প্রকল্প শেষ হলেও আমরা এই কার্যক্রম চালিয়ে যেতে চাই। সেজন্য জনবল থেকে শুরু করে প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামসহ স্বয়ংসম্পূর্ণ হবার যে বিষয়গুলো রয়েছে, তাতে আপনাদের (স্বাস্থ্য মন্ত্রণালয়ের) সহযোগিতা কামনা করছি। আমরা নিজস্ব সক্ষমতায় নগরবাসীর জন্য এই সেবাগুলো নিশ্চিত করতে এবং কলেবর বৃদ্ধি করতে চায়।'

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এসডিজি অর্জন করবে বলে আশাবাদ জানিয়ে তিনি বলেন, 'আন্তর্জাতিকভাবে টেকসই উন্নয়ন অভীষ্ট লক্ষ্য অর্জনে কিন্তু মা ও শিশু স্বাস্থ্যসেবাকে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়। মাতৃ ও শিশু মৃত্যুহারের ওপর ভিত্তি করে আন্তর্জাতিক মানদণ্ডে একটি দেশের উন্নয়নের মাপকাঠি নির্ধারিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কমিউনিটি ক্লিনিকসহ স্বাস্থ্যসেবা খাতে যে উদ্যোগ গ্রহণ করা হয়েছে তা আজ আন্তর্জাতিক মানদণ্ডে স্বীকৃত। তারই ফলশ্রুতিতে বর্তমানে মা ও শিশু মৃত্যুহার অনেক কমে এসেছে। আমরা মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোলস অর্জন করতে পেরেছি। আমরা আশাবাদী, তারই নেতৃত্বে আমরা টেকসই উন্নয়ন অভীষ্টও অর্জন করতে সক্ষম হবো।'

মেয়র ব্যারিস্টার শেখ তাপস এ সময় ১০০ শয্যাবিশিষ্ট ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল, নগর মাতৃসদন ইত্যাদিতে পর্যাপ্ত জনবলের অপূর্ণতা রয়েছে এবং ঢাকাবাসীকে আরও সুচারুভাবে চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে স্বাস্থ্য মন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে সেসব প্রতিষ্ঠানে পর্যাপ্ত জনবল দেওয়ার আহ্বান জানিয়েছেন।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক আ ন ম আল ফিরোজ প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

;

ফতুল্লায় জাহাজে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণ করছে/ছবি: সংগৃহীত

ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণ করছে/ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি জাহাজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

বুধবার (২৬ জুন) দুপুর ২টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা শাহজাহান শিকদার। এর আগে, দুপুর দেড়টার দিকে আগুন লাগে।

তিনি বলেন, নারায়ণগঞ্জের ফতুল্লা বাজারের পাশে একটা জাহাজে আগুন লেগেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চার ইউনিট কাজ করছে। আরও চারটি ইউনিট পথে আছে।

তবে কি ধরনের জাহাজ এখনো জানা যায়নি বলে জানান তিনি।

;