ঈদযাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কে ডিসি-এসপি



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঘরমুখো মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে মাঠে নেমেছেন জেলা প্রশাসক ও পুলিশ সুপার। 

শুক্রবার (১৪ জুন) সকাল থেকে মহাসড়কের বিভিন্ন অংশ পরিদর্শন করেন কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান এবং পুলিশ সুপার আব্দুল মান্নান। বিকেলে পদুয়ার বাজার এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন তারা। 

এসময় জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান বলেন, মহাসড়ক যানজটমুক্ত রাখতে আমরা সর্বাত্মক কাজ করছি। আমাদের ৩৮টি নির্বাহী ম্যাজিস্ট্রেটের টিম মাঠে রয়েছে। ঈদের আগে যানজট আর ঈদের পরে অতিরিক্ত গতি রোধে আমরা পর্যবেক্ষণ করবো।

পুলিশ সুপার আবদুল মান্নান বলেন, মহাসড়ক নিরাপদ রাখতে আমরা সচেষ্ট আছি। যাত্রায় কেউ যেন ছিনতাই ডাকাতের কবলে না পড়ে সেজন্য নিবিড় পর্যবেক্ষণে রয়েছে মহাসড়কগুলো। আগামী দুই-তিন দিন মহাসড়কে যানবাহনের কিছুটা চাপ থাকবে। হাইওয়ে পুলিশ-জেলা পুলিশ মিলে আমরা সেটি মোকাবেলা করতে পারবো।

হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, ঈদ উপলক্ষ্যে হাইওয়ে কুমিল্লা রিজিয়নে ৪৪টি মোবাইল টিম, ৩৪টি পিকেট টিম, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ২২টি থানায় ২২টি কুইক রেসপন্স টিম, ইন্টেলিজেন্স টিম রয়েছে। এছাড়া সরকারি এবং বেসরকারি রেকার মোতায়েন করা হয়েছে।

   

চুয়াডাঙ্গায় মাঠ থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চুয়াডাঙ্গায় খাইরুল বাশার (৫৫) নামের এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (১৮ জুন) দুপুরে জীবননগর-চুয়াডাঙ্গা আঞ্চলিক মহাসড়কের পাশে অবস্থিত জীবননগর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের পেছন থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। তিনি জীবননগর উপজেলার পেয়ারাতলা গ্রামের মৃত আব্দুর রহিম মন্ডলের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন জীবননগর থানার পরিদর্শক (তদন্ত) একরাম হোসেন।

স্থানীয় সূত্রে জানা যায়, ঈদের দিন (১৭ জুন) বিকেলে খায়রুল বাশার বাড়ি থেকে বের হয়েছিলেন। এরপর তিনি আর বাড়িতে ফেরেননি। মঙ্গলবার দুপুরে জীবননগর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের পেছনের মাঠে স্থানীয়রা তার মরদেহ পড়ে থাকতে দেখে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে জীবননগর থানার পুলিশ।

পরে চুয়াডাঙ্গার পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান, সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) জাকিয়া সুলতানা ও জীবননগর থানার পরিদর্শক (তদন্ত) একরাম হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

জীবননগর থানার পরিদর্শক (তদন্ত) একরাম হোসেন বলেন, জীবননগর টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের পেছনের মাঠ থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে। ওই ব্যক্তির শরীরে আঘাতের কোনো চিহ্ন পাওয়া যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তিনি স্ট্রোক করে মারা যেতে পারেন। লাশ ময়নাতদন্তের জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলেই মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

;

ফটিকছড়িতে আগুনে পুড়ল ৭ বসতঘর, বৃদ্ধার মৃত্যু



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামের ফটিকছড়িতে ভোররাতে লাগে আগুনে পুড়ে গেছে সাতিটি বসতঘর। এসময় ঘরের ভেতর থাকা হালিমা বেগম (৯০) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। নিহত হালিমা বেগম ওই এলাকার মৃত মফজল মিস্ত্রীর স্ত্রী।

মঙ্গলবার (১৮ জুন) ভোর ৫টার দিকে উপজেলার বখতপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে গোলদার বাড়িতে এ ঘটনা ঘটে।

ফটিকছড়ি ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা ডলার ত্রিপুরা বলেন, মাটির টিনশেড ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। ঘরের অন্যরা বের হতে পারলেও বৃদ্ধা হালিমা বেগম আগুনে পুড়ে মৃত্যুবরণ করেন। পরে আমরা এসে আগুন নিয়ন্ত্রণে আনি। আগুনে ৭ বসতঘরও পুড়ে গেছে।

ঘটনার পর পর ঘটনাস্থল পরিদর্শন করেন চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যন এটিএম পেয়ারুল ইসলাম ও বখতপুর ইউপি চেয়ারম্যন ফারুক উল আজম।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ফারুক উল আজম বলেন, আগুনে সাত পরিবার ক্ষতিগ্রস্ত্র হয়েছে এবং একজন বৃদ্ধা মারা গেছেন। আমরা ঘটনাস্থল পরিদর্শন করে এসেছি।

;

কবি অসীম সাহা আর নেই



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

একুশে পদকপ্রাপ্ত কবি অসীম সাহা মারা গেছেন।

মঙ্গলবার (১৮ জুন) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বিষযটি নিশ্চিত করেছেন বাংলা একাডেমির মহাপরিচালক ও কবি মুহম্মদ নূরুল হুদা।

তিনি জানান, মাঝখানে দীর্ঘদিন অসুস্থ থাকার পর অসীম সাহা মোটামুটি সুস্থই ছিলেন। অল্প ক’দিন আগেই আমার সঙ্গে দেখা হয়েছিল। আজ শুনি তিনি আর নেই। বর্তমানে অসীম সাহাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে রাখা হয়েছে। তাকে দেখতে সেখানেই যাচ্ছি।

পরিবারের সঙ্গে কথা না বলে কবি অসীম সাহার শেষ কৃত্যানুষ্ঠান নিয়ে পরে জানানোর কথাও বলেন হুদা।

চলতি বছরের শুরুর দিকেই গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন কবি অসীম সাহা। চিকিৎসকরা তখন জানিয়েছিলেন, বিষণ্নতায় ভুগছেন কবি। এছাড়া পারকিনসন (হাত কাঁপা রোগ), কোষ্ঠকাঠিন্য ও ডায়াবেটিস রোগেও আক্রান্ত হন।

১৯৪৯ সালের ২০ ফেব্রুয়ারি নানারবাড়ি নেত্রকোণা জেলায় জন্ম গ্রহণ করেন কবি অসীম সাহা। পড়াশোনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা সাহিত্য বিভাগে। সামগ্রিকভাবে সাহিত্যে অবদানের জন্য ২০১২ সালে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার লাভ করেন। পরে বাংলা ভাষা ও সাহিত্যে অবদানের জন্য ২০১৯ সালে বাংলাদেশ সরকার তাকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করে।

;

লক্ষ্মীপুরে পানিতে ডুবে জমজ বোনের মৃত্যু



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

লক্ষ্মীপুরের রায়পুরে পুকুরের পানিতে ডুবে হিরা ও মুক্তা নামে দুই জমজ বোনের মৃত্যু হয়েছে। দুই বছর বয়সী হিরা ও মুক্তা উপজেলার রায়পুর ইউনিয়নের দেবীপুর গ্রামের প্রবাসী আনোয়ার হোসেন পুটনের মেয়ে। জমজ দুই বোনের মৃত্যুতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

মঙ্গলবার (১৮ জুন) বেলা ১১ টার দিকে রায়পুরের দেবীপুর গ্রামে এ ঘটনা ঘটে।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন স্থানীয় ইয়াছিন ব্যাপারি আমিন।

তিনি বলেন, পুকুরের পাশে খেলতে গিয়ে পরিবারের সদস্যদের অগোচরে দুই জমজ শিশু পানিতে পড়ে যায়। এরপর জমজ কন্যাদের মা ও পরিবারের লোকজন আশ-পাশে বাচ্চাদের দেখতে না পেয়ে বাড়ির চারপাশে খোঁজাখুঁজি করে।

এক সময় বাড়ির পাশে পুকুরে দুই শিশুকে ভাসতে দেখে তাৎক্ষণিক উদ্ধার করে স্থানীয় হাসপাতলে নিয়ে গেলে ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন। একসাথে দুই জন শিশুর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

;