বরগুনায় সেতু ভেঙে মাইক্রোবাস খালে, নিহত ৯

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরগুনা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

বরের বাড়িতে দাওয়াত খেতে যাওয়ার সময় ব্রিজ ভেঙে মাইক্রোবাস খালে পড়ে যায়। এতে দুই শিশুসহ ৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৩-৪ জন নিখোঁজ রয়েছে।

শনিবার (২২ জুন) দুপুর ২টার দিকে বরগুনার আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়নের হলদিয়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে কনের বাড়ি থেকে আমতলী শহরে বরের বাড়িতে বৌভাতের দাওয়াত খেতে মাইক্রোবাস যোগে যাওয়ার সময় দুপুর দুইটার দিকে হলদিয়া ও চাওড়া ইউনিয়নের সংযোগ ব্রিজের মাঝামাঝি আসলে ব্রিজটি ভেঙে মাইক্রোবাসটি যাত্রীসহ খালে পড়ে যায়। এসময় ব্রিজে থাকা আরও একটি ব্যাটারিচালিত অটোরিকশা যাত্রীসহ খালে পড়ে যায়। অটোরিকশায় থাকা যাত্রীরা কোন মতে প্রাণে বেঁচে ডাকচিৎকার দিলে আশেপাশের লোকজন ছুটে এসে ফায়ার সার্ভিস কর্মীদের খবর দেয়। এসময় মাইক্রোবাসে থাকা দুই শিশু ও ৭ জন নারীকে পানির মধ্যে থেকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠালে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত্যু ঘোষণা করেন। এঘটনায় মাইক্রোবাস ও অটোরিকশার দশ যাত্রীকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিসের কর্মীরা। এঘটনায় উপজেলাজুড়ে শোকের মাতম বইছে।

ঘটনার পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য গোলাম সরোয়ার টুকু ও বরগুনা জেলা প্রশাসক মুহাম্মদ রফিকুল ইসলাম। এসময় ব্রিজ নির্মাণে কোন অনিয়ম হয়েছে কিনা খতিয়ে দেখে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তারা।

নিহতের এক স্বজন জানান, হলদিয়ার ঝুঁকিপূর্ণ ব্রিজের কারণে আমার ৯ জন আত্মীয় মারা গেছে। শিশুসহ আরও ৩-৪ জন নিখোঁজ রয়েছে।

বরগুনা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম বলেন, খবর পেয়ে স্থানীয়রা ও আমরা মিলে মোট ১৯ জনকে উদ্ধার করেছি। এরমধ্যে ১০ জন জীবিত আছে বাকি ৯ জনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এখনো একজন নিখোঁজ রয়েছে, তাকে উদ্ধার কাজ চলমান আছে।