নওগাঁয় কৃষক লীগ নেতার বিরুদ্ধে ছাগল চুরির অভিযোগ

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নওগাঁর বদলগাছীতে এক অসহায় নারীর ছাগল চুরি করে বিক্রি করার অভিযোগ উঠেছে উপজেলা কৃষক লীগের সভাপতি সানাউল হক হিরোর (৪০) বিরুদ্ধে।

এঘটনায় জাহেরা বেগম নামে ভূক্তভোগী ওই নারী গত শুক্রবার (২১ জুন) তাকে বিবাদী করে থানায় অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি জানাজানি হলে এলাকায় সমালোচনার ঝড় উঠে।

বিজ্ঞাপন

এর আগে গত শনিবার ঈদের দুই দিন আগে দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার হঠাৎপাড়া (মাস্টার পাড়া) এলাকায় এ ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের মাস্টারপাড়া এলাকার বাসিন্দা জাহেরা বেগমের সঙ্গে একই এলাকার ছামসুল আলমের ছেলে ছানাউল হোসেন হিরোর সাথে পারিবারিক বিষয়ে মনোমালিন্য ও পূর্ব বিরোধ চলছিল। এই বিরোধের জের ধরে গত শনিবার ১৫জুন দুপুরে জাহেরা বেগমের ২৬ হাজার টাকা মূল্যের একটি ছাগল (খাসি) বিবাদী হিরোর বাড়ির গেটে গেলে সে ছাগলটি বাড়ির ভিতরে নিয়ে যায়। এরপর ছাগলটি (খাসি) অনেক খোঁজাখুঁজি করে পায়নি ভূক্তভোগী ওই নারী। পরে বিভিন্নভাবে জানতে পারে ছাগলটি চুরি করে অন্যের কাছে বিক্রি করে দিয়েছে হিরো।

অভিযোগে ভূক্তভোগী জাহেরা বেগমে বলেন, ঘটনাটি এলাকায় জানাজানি হলে আমি ছাগলের বিষয়ে জানতে চাইলে হিরো অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং মারধরের হুমকি দেন। তাই আমি নিরুপায় হয়ে তাকে অভিযুক্ত করে থানায় একটি অভিযোগ দায়ের করেছি। আমি এর সুষ্ঠু বিচার চাই।

এদিকে ছাগল চুরির ঘটনায় হটাৎপাড়ার (মাস্টারপাড়া) স্থানীয়রা জানান, ঈদের দুই দিন আগে জাহেরার খাসি ছাগল চুরি হয়েছে সত্য। কে বা কারা ছাগল চুরি করেছে এই বিষয়ে আমরা কিছু জানি না। তবে হিরোর বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে জাহেরা। তাই আজকে এখানে পুলিশ আসছিল।

এ বিষয়ে বদলগাছী উপজেলা কৃষক লীগের সভাপতি ছানাউল হক হিরো জানান, আমি শুনেছি পাশের বাড়ির জাহেরা নামে এক মহিলা আমার বিরুদ্ধে ছাগল চুরির অভিযোগ দিয়েছে। সবাই তদন্ত করে দেখুক আমার এবং আমার পরিবারের কারো নামে এ ধরনের কোনো রেকর্ড আছে কিনা।

বদলগাছী থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান মুঠোফোনে বলেন, গত শুক্রবার ছাগল চুরির ঘটনায় থানায় একটি অভিযোগ দিয়েছে। তাদের মধ্যে পারিবারিক গন্ডগোল আছে। বিষয়টি ক্ষতিয়ে দেখা দরকার। এ বিষয়ে তদন্ত চলছে বলেও জানান তিনি।