বান্দরবানে টানা বর্ষণে ক্ষতিগ্রস্তদের মাঝে সেনাবাহিনীর খাদ্য সহায়তা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, বান্দরবান
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

বান্দরবানে বন্যা, জলাবদ্ধতা ও দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ক্ষতিগ্রস্ত ১৫০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সেনাবাহিনী। খাদ্য সহায়তার মধ্যে ছিল ২ কেজি চিড়া, ৫০০ গ্রাম খেজুর, ১ কেজি গুড়, ২ লিটার পানি, ৩ প্যাকেট নুডলস, ৫০০ গ্রাম বিস্কুট, ৫টি করে সেলাইন।

শনিবার (৬ জুলাই) সকালে বান্দরবান সেনানিবাস মাঠে সেনাবাহিনীর সদর জোনের উদ্যোগে এই সহায়তা বিতরণ করা হয়। এ সময় বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার লে. কর্নেল এ এস এম মাহমুদুল হাসান পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করেন।

বিজ্ঞাপন

মানবিক সহায়তা কার্যক্রম অনুষ্ঠানে বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার বলেন, ২৪ পদাতিক ডিভিশনের অধীনে বান্দরবান সেনা জোন‌ নিয়মিত পার্বত্য অঞ্চলের দুর্গম এলাকায় বছরের পর বছর শান্তি-শৃঙ্খলা ও সমৃদ্ধির জন্য প্রতিনিয়ত নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আজকের এই মানবিক সহায়তা কার্যক্রম। অতি বৃষ্টি এবং প্রাকৃতিক দুর্যোগকালীন যেকোনও মুহূর্তে সেনা জোন ক্ষতিগ্রস্ত জনসাধারনের পাশে থাকবে।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সেনাবাহিনী সদর জোনের উপ-অধিনায়ত মেজর মিঞা মোহাম্মদ মেহেদী হাসান, স্টাফ অফিসার ক্যাপ্টেন সাবিত নুর রশিদ।

সাম্প্রতিক প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে বান্দরবানের বিভিন্ন জায়গায় জলাবদ্ধতা ও বন্যা ও পাহাড় ধসে লোকজন ক্ষতিগ্রস্ত হয়। অনুষ্ঠানে সেনা কর্মকর্তারা আগামীতেও এ ধরনের সহায়তা অব্যাহত রাখার আশ্বাস দেন।