প্রযুক্তির ভালো দিক গ্রহণ, খারাপ বর্জন শেখাতে হবে: খাদ্যমন্ত্রী

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত, খাদ্যমন্ত্রী বলেছেন, শিক্ষার্থীদের প্রযুক্তির ভালো দিক গ্রহণ, খারাপ দিক বর্জন শেখাতে হবে

ছবি: সংগৃহীত, খাদ্যমন্ত্রী বলেছেন, শিক্ষার্থীদের প্রযুক্তির ভালো দিক গ্রহণ, খারাপ দিক বর্জন শেখাতে হবে

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, একাডেমিক শিক্ষা গ্রহণের পাশাপাশি শিক্ষার্থীদের ‘মানবিক গুণাবলি’ অর্জন করতে হবে। একইসঙ্গে বিবেককে কাজে লাগিয়ে মানব সেবায় আত্মনিয়োগ করতে হবে।

মন্ত্রী আরো বলেন, শিক্ষার্থীদের ডিজিটাল প্রযুক্তির ভালো দিক গ্রহণ আর খারাপ বিষয়গুলো বর্জন করাতে শেখাতে হবে।

বিজ্ঞাপন

শনিবার (৬ জুলাই) নওগাঁর সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে মন্ত্রী বলেন, জীবনে বড় হতে হলে কঠোর পরিশ্রম করতে হবে। পাশাপাশি বইকে আপন করে নিতে হবে। মাদক ও মোবাইল ফোনের অপব্যবহার থেকে নিজেদের বিরত রাখতে হবে।

অভিভাবকদের উদ্দেশে মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, সন্তানরা যেন অসৎ সঙ্গে না জড়ায় সেদিকে লক্ষ রাখতে হবে। তাদের ডিজিটাল প্রযুক্তির ভালো দিক গ্রহণ আর খারাপ বিষয়গুলো বর্জন করাতে শেখাতে হবে। মোবাইল ফোনের অতিরিক্ত ব্যবহার শিক্ষার্থীদের উপকারের পরিবর্তে ক্ষতি বেশি করে, এটা বোঝাতে হবে।

অনুষ্ঠানে নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল, সদর উপজেলা চেয়ারম্যান মাহবুবুল হক কমল, অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান, এফবিসিসিআই-এর পরিচালক ও ইথেন এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ইকবাল শাহরিয়ার রাসেল উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া ৫শ ৬০ জন শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট, সনদ ও পুরস্কার তুলে দেন।