যানজট-গরমে নাকাল রাজধানীবাসী

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

যানজটে নাকাল রাজধানীবাসী

যানজটে নাকাল রাজধানীবাসী

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (৭ জুলাই) সকাল থেকেই রাজধানীর বিভিন্ন সড়কে যানজট লক্ষ্য করা গেছে। একদিকে যানজট, অন্যদিকে তীব্র গরমে নাজেহাল হতে হচ্ছে যাত্রী সাধারণের।

ট্রাফিক বিভাগ বলছে, সকাল থেকেই যানবাহনের চাপ বেশি, যে কারণে অলিগলিসহ রাজধানীর প্রধান সড়কগুলোতে যানজট দেখা দিয়েছে।

বিজ্ঞাপন

এদিকে, শিক্ষার্থীদের কোটাবিরোধী আন্দোলন ও সনাতন ধর্মাবলম্বীদের রথযাত্রা উপলক্ষে রাজধানীতে যানজট হতে পারে বলে আগেই সতর্ক করেছিল পুলিশ। বিশেষ করে মধ্য ও দক্ষিণ ঢাকায় চলাচলকারীদের হাতে সময় নিয়ে বের হওয়ার অনুরোধ ছিল পুলিশের।

ডিএমপির জনসংযোগ বিভাগ থেকে বলা হয়েছে, বেলা ৩টায় ঢাকার স্বামীবাগ ইসকন মন্দির থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে শেষ হবে রথযাত্রা।

সকাল থেকে রাজধানীর বনানী রোডে শুরু হয় যানজট। গণপরিবহনসহ বিভিন্ন পরিবহন যানজটে আটকে থেকে কিছু সময় পর পর সামনের দিকে এগোতে থাকে। বনানী থেকে জ্যাম পেরিয়ে মহাখালী আসতেই প্রায় ১ ঘণ্টা পার হয়ে যাচ্ছে। এছাড়া বিজয় সরণি ফার্মগেট পার হতে লাগছে আর এক ঘণ্টা। একদিকে দীর্ঘ যানজট অন্যদিকে গরমে হাঁসফাঁস করছে নগরবাসী।

মহাখালী-বিমানবন্দর সড়কে তীব্র যানজট


সরেজমিনে বনানী, মহাখালী, কাওরান বাজারসহ বিভিন্ন এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। কাজে বের হওয়া মানুষ যানজটের কারণে বাসে উঠছে না, আবার যারা বাসে করে যাচ্ছিলেন যানজট তীব্র হওয়ায় তারাও বাস থেকে নেমে হাঁটা শুরু করছেন।

আজওয়াদ রহমান নিহান। খিলক্ষেত থেকে বাংলামোটর প্রতিদিন অফিসে আসতে তার এক ঘণ্টা লাগলেও আজকে তিনি ২ ঘণ্টাতেও গন্তব্যে পৌঁছাতে পারেননি। শুধু আজওয়াদ রহমান নয়; এ চিত্র কাজে বের হওয়া প্রতিটি মানুষের।

গন্তব্যে পৌঁছানোর প্রায় দেড় থেকে ২ ঘণ্টা হাতে সময় নিয়ে বেরিয়েছিলেন রাসেল আহমেদ। বিমানবন্দর থেকে মহাখালী আসতেই তার ২ ঘণ্টা শেষ। ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, দিনের বেশিরভাগ সময় এখন রাস্তাতেই কেটে যাচ্ছে। বাসা থেকে অফিস যেতে আর অফিস থেকে বাসায় ফিরতে প্রতিদিন পথেই সময় যায় ৫ ঘণ্টা।

যানজটে নাকাল বাস ও সিএনজি চালকরা বলছেন, প্রতিদিনই যানজটের এই মাত্রা ছাড়িয়ে যাচ্ছে সহনীয় পর্যায়।