জাফলংয়ে শ্রমিকের ঘুষিতে শ্রমিক নিহত

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,সিলেট
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সিলেটের গোয়াইনঘাটের জাফলংয়ে এক শ্রমিকের ঘুষিতে পানিতে পড়ে আব্দুর নূর নামে আরেক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত আব্দুর নূর উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের নয়াবস্তি গ্রামের করিম হোসেনের ছেলে।

সোমবার (৮ জুলাই) ভোররাতে জাফলংয়ের নয়াবস্তি গ্রামের পাশের নদীতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় হোসেন মিয়াকে আটক করেছে গোয়াইনঘাট থানা পুলিশ।

হোসেন মিয়া উপজেলার মধ্য জাফলং ইউনিয়নের বাউরভাগ হাওর গ্রামের রুস্তম খা’র ছেলে।

বিজ্ঞাপন

স্থানীয়দের সাথে আলাপ করে জানা যায়, প্রতিদিনের ন্যায় জাফলং নদীতে নৌকা নিয়ে বালু উত্তোলনের কাজে যায় শ্রমিকরা। নৌকা রাখাকে কেন্দ্র করে আব্দুর নূর ও হোসেনের মধ্যে কথা-কাটাকাটি ও মারামারি হয়। একপর্যায়ে হোসেনের ঘুষিতে আব্দুর নূর পাশে থাকা নৌকায় লেগে মাথায় আঘাত পেয়ে নদীতে পড়ে তলিয়ে যায়। স্থানীয়রা প্রায় ৪০ মিনিট খোঁজাখুঁজি করে নদী থেকে আব্দুর নূরকে উদ্ধার করে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় স্থানীয়রা হোসেন মিয়াকে আটক করে পুলিশ দেয়।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম পিপিএম বলেন, মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এ ঘটনায় জড়িত একজনকে আটক করা হয়েছে। পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।