গৌরীপুরের সাবেক উপজেলা চেয়ারম্যান হিরণ গ্রেফতার

  • উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর
  • |
  • Font increase
  • Font Decrease

গৌরীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আহাম্মদ তায়েবুর রহমান হিরণ। ছবি: সংগৃহীত

গৌরীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আহাম্মদ তায়েবুর রহমান হিরণ। ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলন ঘিরে ময়মনসিংহের গৌরীপুরে নাশকতার মামলায় উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আহাম্মদ তায়েবুর রহমান হিরণকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি উত্তর জেলা বিএনপির সদস্য।

শনিবার (২৭ জুলাই) ভোর রাতে গৌরীপুর পৌর শহর থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

জানা গেছে, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে গত ২০ জুলাই উপজেলার কলতাপাড়া বাজারে পুলিশের সাথে আন্দোলনকারীদের সংঘর্ষে তিন জন নিহত হয়। সংঘর্ষ চলাকালীন কলতাপাড়া বাজারের তাল্লু স্পিনিং মিলে হামলা করে পুলিশের দুটি গাড়িতে অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয়া হয়। এসময় আহত হন গৌরীপুর থানার ওসি সুমন চন্দ্র রায় সহ দুপক্ষের অন্তত ৩০ জন।

এই ঘটনায় গৌরীপুর থানার এস আই অনিক ইসলাম বাদী হয়ে আহাম্মদ তায়েবুর রহমান হিরণকে প্রধান আসামি করে নাম উল্লেখ ৬৪ জন ও অজ্ঞাত ৫০০ থেকে ৬০০ জনের বিরুদ্ধে  গৌরীপুর থানায় মামলা দায়ের করেছেন।

বিজ্ঞাপন

এছাড়াও পুলিশের সাথে সংঘর্ষে তিনজন নিহতের ঘটনায় গৌরীপুর থানার এসআই শফিকুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাত ৪০ থেকে ৫০ জনের বিরুদ্ধে গৌরীপুর থানায় মামলা দায়ের করেছেন।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসান আল মামুন বলেন, বিএনপি নেতা হিরণকে গ্রেফতারের পর আদালতে পাঠানো হয়েছে। এখন পর্যন্ত নাশকতার মামলায় হিরণ সহ মোট পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্য আসামিদের ধরতে পুলিশের অভিযান চলছে।