সরকার ইন্টারনেট বন্ধ করেনি, বন্ধ হয়ে গেছে: পলক

  • স্টাফ করেস্পন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: আগারগাঁওয়ে ডাকভবনে জুনাইদ আহমেদ পলক /বার্তা২৪.কম

ছবি: আগারগাঁওয়ে ডাকভবনে জুনাইদ আহমেদ পলক /বার্তা২৪.কম

টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক বলেছেন বিএনপি জামাতের একটি মহল দেশে, বিদেশে অপপ্রচার করছে যে সরকার ইন্টারনেট বন্ধ করেছে কিন্তু তিনটি ডেটা সেন্টারসহ সাবমেরিন ক্যবল, বিভিন্ন জায়গার অপটিক্যাল ক্যাবল পুড়িয়ে দেওয়া হয়েছে কিন্তু সরকার ইন্টারনেট বন্ধ করেনি বন্ধ হয়ে গেছে।

শনিবার (২৭ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ে ডাকভবনে সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন উপলক্ষ্যে সারাদেশে এক লক্ষ গাছের চারা রোপণের কর্মসূচি ‘শান্তির জন্য বৃক্ষ Trees for Peace‘ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকারের সাথে সাধারণ ছাত্রছাত্রীদের দূরত্ব তৈরি করার ষড়যন্ত্র করছে একটি মহল। লাশের রাজনীতি করে গভীর ষড়যন্ত্র করে হত্যাযজ্ঞ, অগ্নি সংযোগ করছে তারা। অবকাঠামোগত যে ক্ষতি তা কোন সাধারণ ছাত্র করেনি। সাধারণ নিরীহ শিক্ষার্থীদের ব্যানার নিয়ে পেছন থেকে সন্ত্রাসী কার্যযক্রম চালিয়েছে বিএনপি জামাত। তারা অতীতের মত পরিকল্পিত ভাবে সহিংসতা সৃষ্টি করতে চাচ্ছে। ছাত্রদের শান্তিপূর্ণ যৌক্তিক আন্দোলনকে তারা সহিংসরূপ দিয়েছে। কোন সাধারণ শিক্ষার্থী লুটপাট করেনি। শান্তি পূর্ণ যৌক্তিক আন্দোলন সফল হওয়ার পর হামলা করেছে। মহাখালীতে ৩টি ডেটা সেন্টার সার্ভিস সেখানে ৭০ শতাংশ ডেটা সংরক্ষণ করা তা পুড়িয়েছে। আমরা যতদ্রুত সম্ভব সমাধানের চেষ্টা করছি।

বিজ্ঞাপন

মন্ত্রী প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, প্রবাসী ভাইদের ঘামের উপর আমাদের দেশের উন্নয়ন কর্মকাণ্ড সফল হয়েছে দেশের অবকাঠামো আপনাদের টাকায় যারা উষ্কানি দিচ্ছে রেমিট্যান্স না পাঠাতে তারা দেশের জন্য কি করেছে বলে প্রশ্ন রাখেন তিনি। নিজের ক্ষতি করে আরেকজনের ষড়যন্ত্রকে সফল করার সুযোগ না দিতে প্রবাসীদের প্রতি আহবান জানান তিনি।

মন্ত্রী আরও বলেন- স্বল্পোন্নত, প্রযুক্তিতে পিছিয়ে পড়া দেশ থেকে বাংলাদেশ কে উন্নত করতে সরকারের সাথে কাজ করছে সজীব ওয়াজেদ জয়। পরিকল্পিত ভাবে যে দূরত্ব তৈরি করা হয়েছে সরকারের সাথে ছাত্রদের তা সরকার দূর করতে চায়। দেশের সামগ্রিক কার্যক্রম স্বাভাবিক করতে চাই৷ এছাড়া ১৭ টি জায়গায় যারা আহত, নিহত হয়েছে তাদের ও তাদের পরিবারের প্রতিসমবেদনা জানান তিনি।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করেন ডাক অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) তরুন কান্তি সিকদার অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব মো: সামসুল আরেফিন, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ড.মো: মুশফিকুর রহমান, ডাক অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক এস এম শাহাব উদ্দীন প্রমুখ।