সিলেটে সাংবাদিকদের সঙ্গে নতুন জেলা প্রশাসকের মতবিনিময়

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
  • |
  • Font increase
  • Font Decrease

সাংবাদিকদের সঙ্গে নতুন জেলা প্রশাসকের মতবিনিময়/ছবি: বার্তা২৪.কম

সাংবাদিকদের সঙ্গে নতুন জেলা প্রশাসকের মতবিনিময়/ছবি: বার্তা২৪.কম

সিলেটের নতুন জেলা প্রশাসক মোহাম্মদ শের মাহবুব মুরাদ সিলেটের সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন।

রোববার(১৫সেপ্টেম্বর) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

এসময় জেলা প্রশাসক বলেন, ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের অবদান রয়েছে। এই অভ্যুত্থানে সাংবাদিকদের অবদান কম নয়। তার উদাহরণ সিলেটের তরুণ সাংবাদিক এটিএম তুরাব। সিলেটের সাংবাদিকরা আত্মত্যাগের বিনিময়ে প্রমাণ করেছেন তারা সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত।

তিনি বলেন, বর্তমানে সম্ভাবনার যে দ্বার উন্মোচন হয়েছে তা ধারণ করে সরকার দেশ এগিয়ে নিতে কাজ করছে। সেই এগিয়ে নেওয়ার ক্ষেত্রে আমরা আমাদের চোখ ও কান হিসেবে সাংবাদ মাধ্যমকে মনে করি। এজন্য তিনি সবার সহযোগিতা কামণা করেন।

বিজ্ঞাপন

মতবিনিময় সভার আগে সিলেটের স্থানীয় দৈনিক জালালাবাদ পত্রিকার স্টাফ রিপোর্টার ও নয়াদিগন্ত পত্রিকার সিলেট প্রতিনিধি নিহত সাংবাদিক এটিএম তুরাব স্মরণে এক মিনিট নিরবতা পালন করেন।

মতবিনিময় সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জাবাব জেলা প্রশাসক বলেন, সারাদেশে প্রবাসী সেল থাকলেও সিলেটের জন্য তা আলাদাভাবে দেখা হবে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যে উদ্ভূত পরিস্থিতি তৈরি হয়েছে তা দ্রুত সমাধান হবে। সিলেটের পর্যটনখাতকে কিভাবে এগিয়ে নেয়া যায় তার জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে। সিলেট-ঢাকা ছয় লেনের সড়কের বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শীঘ্রই এ ব্যাপারে দৃশ্যমান ভালো খবর পাওয়া যাবে।

সিলেটের হযরত শাহপরান (রহ.) মাজারে হামালার প্রসঙ্গে বলেন, যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের আইনের আওতায় আনা হবে দ্রুত সময়ের মধ্যে। ভবিষ্যতে যাতে এই ধরনের কোনো ঘটনা না ঘটে সে ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে এবং ব্যবস্থা গ্রহণ করা হবে।

মতবিনিময় সভায় প্রেসক্লাবের নেতৃবৃন্দ এবং বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এসময় জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তাদের মধ্যে স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক সুবর্ণা সরকার এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন উপস্থিত ছিলেন।