বালুভর্তি ট্রাকে মিললো অর্ধকোটি টাকার ভারতীয় চিনি

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
  • |
  • Font increase
  • Font Decrease

বালুভর্তি ট্রাকে মিললো অর্ধকোটি টাকার ভারতীয় চিনি

বালুভর্তি ট্রাকে মিললো অর্ধকোটি টাকার ভারতীয় চিনি

বালুভর্তি ট্রাকের ভেতর থেকে প্রায় অর্ধকোটি টাকার ভারতীয় চোরাই চিনি জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বুধবার (১৮ সেপ্টেম্বর) ২টার দিকে জকিগঞ্জ ব্যাটালিয়ন ১৯ বিজিবির অভিযানে শাহপরান থানাধীন সুরমা বাইপাস এলাকা থেকে বালুভর্তি ট্রাকটি জব্দ করা হয়।

বিজ্ঞাপন

বিজিবি সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দুপুরে জকিগঞ্জ ব্যাটালিয়ন ১৯ বিজিবির আওতাধীন জৈন্তাপুর বিওপির বিশেষ টহল দল অভিযান পরিচালনাকালে সন্দেহভাজন বালু ভর্তি একটি ট্রাককে সিগন্যাল দেয়। ট্রাকটি সিগন্যালকে উপেক্ষা করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহল দল চলন্ত ট্রাকটিকে ধাওয়া করে ও ব্যাটালিয়ন সদর থেকে অপর একটি টহল দলের সহায়তা নিয়ে শাহপরান থানার সুরমা বাইপাস সড়ক থেকে ট্রাকটি জব্দ করে। বিজিবি টহল দলের টের পেয়ে ট্রাক রেখে চোরাকারবারি পালিয়ে যায়। ফলে কাউকে আটক করা যায়নি।

এসময় বিজিবি টহল দল বালুভর্তি ট্রাকে তল্লাশি করে বালির নিচে অভিনব কৌশলে লুকানো অবস্থায় ভারতীয় প্রায় অর্ধকোটি টাকা টাকার চিনি জব্দ করা হয়। আটককৃত ভারতীয় চিনি শুল্ক অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

বিজ্ঞাপন

এব্যাপারে জকিগঞ্জ ব্যাটালিয়ন ১৯ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খোন্দকার মো.আসাদুন্নবী, পিএসসি বলেন, সীমান্তের সুরক্ষা নিশ্চিতকল্পে নিমিত্তে গোয়েন্দা তৎপরতাসহ চোরাচালান বিরোধী অভিযান চলমান রয়েছে। এরই অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়েছে। সীমান্ত সুরক্ষায় বিজিবির এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।