কুষ্টিয়ায় অবৈধভাবে পলিথিন উৎপাদন, ৫০ হাজার টাকা জরিমানা

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, কুষ্টিয়া
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

কুষ্টিয়ায় রিসাইকল করা উপকরণ ব্যবহার করে ৫৫ মাইক্রনের কম পুরুত্বের পলিথিন উৎপাদন করার অপরাধে এবং নিষিদ্ধ পলিথিন উৎপাদনের দায়ে পরিবেশ সংরক্ষণ আইনে ‘সাফিম প্যাকেজিং এন্ড এক্সেসরিজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড' নামক একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে কুষ্টিয়া সদর উপজেলায় সন্তেষপুর, আইলচারা এলাকায় পরিচালিত ভ্রাম্যমান আদালতের এ অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল।

বিজ্ঞাপন

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কুষ্টিয়া সদর উপজেলায় সন্তেষপুর, আইলচারা এলাকায়
গতকাল জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুষ্টিয়া জেলা কার্যালয় হতে বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে রিসাইকল করা উপকরণ ব্যবহার করে ৫৫ মাইক্রনের কম পুরুত্বের পলিথিন উৎপাদন করার অপরাধে এবং নিষিদ্ধ পলিথিন উৎপাদনের দায়ে পরিবেশ সংরক্ষণ আইনে ‘সাফিম প্যাকেজিং এন্ড এক্সেসরিজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড' নামক একটি কারখানার মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

ভ্রাম্যমান আদালতের অভিযানকালে পরিবেশ অধিদপ্তর, কুষ্টিয়া এর সিনিয়র কেমিস্ট মো: হাবিবুল বাসার, কুষ্টিয়া সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর সুলতানা রেবেকা নাসরিনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।