ঢাবিতে যুবক হত্যা: গ্রেফতার ৬ শিক্ষার্থীর রিমান্ড চাইবে পুলিশ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম কোলাজ

ছবি: বার্তা২৪.কম কোলাজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় সাবেক ছাত্রলীগ নেতাসহ ৬ শিক্ষার্থীকে গ্রেফতার করেছে শাহবাগ থানা পুলিশ।

গতকাল বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকাল থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় ফজলুল হক মুসলিম হল থেকে ওই শিক্ষার্থীদের গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া শিক্ষার্থীদের আদালতে তুলে রিমান্ড চাইবে পুলিশ।

বিজ্ঞাপন

গ্রেফতার হওয়া শিক্ষার্থীরা হলেন- ফজলুল হক হল শাখা ছাত্রলীগের সাবেক উপ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এবং পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. জালাল মিয়া (২৫), মৃত্তিকা পানি ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী সুমন মিয়া (২১), পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের মো. মোত্তাকিন সাকিন, গণিত বিভাগের আহসান উল্লাহ (২৪), জিওগ্রাফির আল হসাইন সাজ্জাদ ও ওয়াজিবুল আলম।

রিমান্ডের বিষয় জানতে চাইলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ খালিদ মুনসুর বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সহায়তায় ৬ শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে। মামলায় বাদী কারো নাম উল্লেখ করে নি। আমাদের তদন্তে যাদের নাম আসছে আমরা তাদের গ্রেফতার করছি। গ্রেফতার ছয় শিক্ষার্থীকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

বিজ্ঞাপন

কতদিনের রিমান্ড চাইবেন তদন্তকারী কর্মকর্তা জানতে চাইলে ওসি মুনসুর বলেন, এটি একটি আইনি প্রক্রিয়া। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে নির্ধারণ করা হবে। এখনো বিষয়টি ঠিক হয় নি।

নতুন করে কেউ গ্রেফতার আছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমাদের তদন্ত চলমান। তদন্তে যার নাম আসবে আমরা তাকেই আইনের আওতায় আনা হবে।

এদিকে গতকাল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গ থেকে ময়নাতদন্ত শেষে লাশ বুঝে নেয় গণ পিটুনিতে নিহত তোফাজ্জলের স্বজনরা। শুক্রবার সকালে তোফাজ্জলের জানাজা অনুষ্ঠিত হয়। এরপর তাকে পাথরঘাটা থানার কাঠালতলি ইউনিয়নের তাল্লুক চরদুয়ানি গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

জানাজা নামাজ শেষে তোফাজ্জল হত্যায় জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন করেন গ্রামবাসী ও স্বজনরা।