কারাগারে সাবেক পরিকল্পনা মন্ত্রী

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সুনামগঞ্জ
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানকে কারাগারে পাঠিয়েছে আদালত।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সুনামগঞ্জের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে শুনানি শেষে বিচারক ফারহান সাদিক এই নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

সকাল থেকে আদালতের নিরাপত্তা বৃদ্ধি করা হয়। পরবর্তীতে এম এ মান্নানকে হেলমেট পরিয়ে আদালতে আনা হয়। আসামি পক্ষের আইনজীবী মান্নানের বয়স ও শারিরীক বিবেচনায় হাসপাতালে পাঠানোর আবেদন করেন। এসময় আসামী পক্ষের আইনজীবী ও বাদী পক্ষের আইনজীবীদের মধ্যে তুমুল বিতর্ক সৃষ্টি হয়। পরে আদালত সংশ্লিষ্ট দ্রুত বিচার আদালতে পরবর্তীতে শুনানির আদেশ দিয়ে কারাগারে প্রেরণ করেন।  

বাদী পক্ষের আইনজীবী মাসুক আলম বলেন, ৪ আগস্ট সুনামগঞ্জে ছাত্র-জনতার উপর নৃশংস হামলা চালানোর নির্দেশদাতা হিসেবে এম এ মান্নানকে আসামি করে দ্রুত বিচার ট্রাইবুনালে মামলা হয়। গ্রেফতারের পর আজ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে আসামি পক্ষের আইনজীবী তাকে হাসপাতালে ভর্তির আবেদন করেন। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পরবর্তীতে সংশ্লিষ্ট আদালতে শুনানির জন্য রেখে আসামিকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। 

বিজ্ঞাপন

সুনামগঞ্জ শহরে গত ৪ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের সময় শিক্ষার্থীদের ওপর হামলা ও গুলিবর্ষণের ঘটনায় ২ সেপ্টেম্বর সুনামগঞ্জ সদর মডেল থানায় জেলার দোয়ারাবাজার উপজেলার বাসিন্দা হাফিজ আহমদ নামের এক ব্যক্তি দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করেন। এই মামলায় দুই নাম্বার এজাহার ভুক্ত আসামি এম এ মান্নানসহ মোট ৯৯ জনকে আসামি করা হয়। বাদীর ভাই শিক্ষার্থী জহুর আহমদ হামলার ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছিলেন।