আন্দোলনে অস্ত্র হাতে সেই যুবলীগ কর্মী ‘কিলার’ ফয়সাল গ্রেফতার

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

কিলার ফয়সাল গ্রেফতার

কিলার ফয়সাল গ্রেফতার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে চট্টগ্রামে অস্ত্র হাতে নাশকতা সৃষ্টিকারী যুবলীগ কর্মী ফয়সাল প্রকাশ ওরফে কিলার ফয়সালকে গ্রেফতার করেছে র‍্যাব।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে নগরীর চকবাজারের পশ্চিম বাকলিয়া ডিসি রোড গণি কলোনি থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ফয়সাল চকবাজারের দেওয়ান বাজার এলাকার মৃত ইসমাইলের ছেলে। তিনি স্থানীয় যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত।

বিজ্ঞাপন

র‍্যাব জানিয়েছে, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ বিজয় মিছিল নগরীর কোতোয়ালি হতে লালদিঘী জেলা পরিষদ মার্কেটের সামনে দিয়ে যাওয়ার সময় সাবেক দুইজন প্রভাবশালী মন্ত্রী ও অন্যান্য আরও ২৮ জন এজাহারনামীয় আসামিদের নির্দেশে কিলার ফয়সাল এবং ৩৮০-৪০০ জন অপরাপর আসামি আগ্নেয়াস্ত্রসহ দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হত্যার উদ্দেশ্যে ছাত্র জনতার বিজয় মিছিলের ওপর অতর্কিতভাবে হামলা চালায়। এ সময় বিজয় মিছিলে অংশগ্রহণকারীদের ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করা হয় এবং রামদা, লাঠিসোঠা দিয়ে পিটিয়ে ছাত্রদেরকে গুরুতর রক্তাক্ত জখম করা হয়। এতে মো. রবিন (১৪) নামে এক শিক্ষার্থীর বাম পায়ের গোড়ালিতে গুলিবিদ্ধ হয়ে মারাত্মক রক্তাক্ত জখম অবস্থায় ঘটনাস্থলে লুটিয়ে পড়ে। পরবর্তীতে উপস্থিত ছাত্র-জনতা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে কোতোয়ালি থানায় ১৩০ জন এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা ২০০/২৫০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

র‌্যাব-৭ এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক শরীফ-উল-আলম জানান, একাধিক হত্যা মামলার আসামি, কিশোর গ্যাং লিডার ও চট্টগ্রামের কুখ্যাত সন্ত্রাসী এবং মাদক সম্রাট ফয়সাল প্রকাশ ওরফে কিলার ফয়সালকে গ্রেফতার করা হয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে কোতোয়ালি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।