চাঁপাইনবাবগঞ্জে বিএনপি নেতার বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪. কম, চাঁপাইনবাবগঞ্জ
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বিএনরপির অফিস করার নামে সরকারি গাছ কেটার অভিযোগ উঠেছে এক বিএনপি নেতার বিরুদ্ধে। অভিযুক্ত ব্যক্তির নাম আমির হাসান।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) গোমস্তাপুর উপজলার রহনপুর ইউনিয়নের আসানপুরে এই ঘটনা ঘটে। রহনপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের আসানপুর মোড়ে রাস্তার পাশ থেকে ৪টি সরকারি নিমগাছ কাটা হয়।

বিজ্ঞাপন

এ বিষয়ে আমির হাসানের কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান, গাছগুলো আমি কেটেছি। কিন্তু সরকারি গাছ কাটলে অনুমোদন লাগে আপনি কি অনুমোদন নিয়েছেন? এমন প্রশ্নের জবাবে তিনি আরোও বলেন আমি অনুমতি নিইনি বিএনপি'র অফিস করার জন্য জায়গা দিয়েছি, বিএনপির লোকজনসহ গাছগুলো কেটেছে।

এদিকে রহনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুনিরুজ্জামান (সোহরাব) জানান, চৌকিদার পাঠিয়ে গাছ কাটা বন্ধ করা হয়েছিল। সে সময় গাছের দাবিদার তাদের সাথে খারাপ আচরণ করেছিল। এ বিষয়গুলো উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বলা হয়েছে। এ দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিদ হাসান বলেন, গাছের বিষয়ে আমার কিছু জানা নেই। আমাকে কেউ কিছু বলেনি আমি জেলায় মিটিংয়ে আছি, বিষয়টি আমি দেখবো।

গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিশাত আনজুম অনন্যার সাথে মুঠোফোনে যোগাযোগ করা একাধিক বার ফোন দিয়ে পাওয়া যাইনি। ফোনে সাড়া না পাওয়াই তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। পরে তিনি বার্তা২৪ প্রতিবেদকে হোয়াটসঅ্যাপে বার্তায় জানান, এসিলান্ড নোটিশ করবে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।