চট্টগ্রামে গৃহকর্মীর মরদেহ উদ্ধার, হত্যার অভিযোগ পরিবারের

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম নগরীর নিউ চান্দগাঁও আবাসিক এলাকা থেকে জেসমিন আক্তার নামে (১৮) এক গৃহকর্মীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পরিবারের অভিযোগ- প্রায়ই বাসার গৃহকর্তার স্ত্রী তাকে শারীরিক নির্যাতন করতো। তারাই হত্যা করে তাকে ফ্যানের সাথে ঝুলিয়ে রেখেছে।

রোববার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে নতুন চান্দগাঁও আবাসিক মসজিদের সামনের একটি ভবনের ৬ষ্ঠ তলা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

নিহত জেসমিন আক্তার চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের বিবির বিলা গ্রামের নূর মোহাম্মদের মেয়ে। তার মা-বাবা গ্রামের বাড়িতেই থাকেন। তিনি চান্দগাঁও আবাসিক এলাকায় শহীদুল ইসলাম ও সাইদা সুলতানার বাসায় কাজ করতেন।

জেসমিনের পারিবারিক সূত্রে জানা গেছে, চান্দগাঁও আবাসিকের ওই ভবনে এক গার্মেন্টস কর্মকর্তার বাসায় কাজ করতো সে। গৃহকর্তার সাথে জেসমিনের অবৈধ সম্পর্ক আছে সন্দেহে গৃহকর্ত্রী প্রায়ই তাকে মারধর করতো। সবশেষ, রাগারাগি করে জেসমিন রোজার সময় বাড়িতে চলে যায়। ঈদের পর গৃহকর্তা জেসমিনের বাবা-মাকে বুঝিয়ে শুনিয়ে আবারও ফেরত আনে।

তাদের অভিযোগ- জেসমিনকে হত্যা করে গৃহকর্ত্রী মরদেহ ফ্যানের সাথে ঝুলিয়ে রেখেছিল। তারা ওই তরুণীকে খুন করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার পায়তারা করছে।

জেসমিনের নানা মো. আবছার জানান, যেভাবে মরদেহটির ভিডিও আমাদের দেখানো হয়েছে, দেখে মনে হয়নি এটি আত্মহত্যা। জেসমিন কিছুদিন আগেও আমার মেয়েকে ফোন করে কান্নাকাটি করে তাকে নির্যাতন করা হচ্ছে বলে জানিয়েছিলো। এভাবে তাকে প্রায়ই নির্যাতন করা হতো।

তিনি আরও জানান, রোববার সকাল ১০টার দিকে আমাদের ফোন করে গৃহকর্তা জানায়, আপনাদের মেয়ের একটু সমস্যা হয়েছে তাড়াতাড়ি আসেন। আমরা গিয়ে তার মরদেহ দেখতে পাই। আমরা বর্তমানে থানায় রয়েছি এবং নাতির মরদেহ চট্টগ্রাম মেডিকেলে রয়েছে। এখনো ওসি স্যারের দেখা পাইনি তিনি আসলে আমরা আলোচনা করে আইনের আশ্রয় নেব।

চান্দগাঁও থানার (ভারপ্রাপ্ত) ওসি আফতাব উদ্দিন বলেন, রোববার সকালের চান্দগাঁওতে একটি মরদেহ পাওয়া গেছে। মরদেহ চট্টগ্রাম মেডিকেলের মর্গে রয়েছে। এঘটনা ইউডি মামলা হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে বিস্তারিত বলতে পারব। এরপর আমরা পরবর্তী ব্যবস্থা নেব।