সিলেটে বিপুল পরিমাণ মালামালসহ চিনি ও মহিষ জব্দ   

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট 
  • |
  • Font increase
  • Font Decrease

সিলেটে বিপুল পরিমাণ মালামালসহ চিনি ও মহিষ জব্দ   

সিলেটে বিপুল পরিমাণ মালামালসহ চিনি ও মহিষ জব্দ   

সিলেটে বিপুল পরিমাণ ভারতীয় চোরাই মালামালসহ চিনি ও মহিষ জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে সিলেট-তামাবিল মহাসড়কের সুরমা বাইপাস এলাকায় অর্ধকোটি টাকার ভারতীয় চোরাই চিনি জব্দ করে জকিগঞ্জ ব্যাটালিয়ন-১৯ বিজিবি। রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি)।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিলেট-তামাবিল মহাসড়কের সুরমা বাইপাস এলাকায় অভিযান পরিচালনা করে ট্রাকটিকে আটক করা হয়। পরে ট্রাক তল্লাশিকালে প্রায় অর্ধকোটি টাকা মূল্যের ভারতীয় চিনি উদ্ধার করা হয়। আটককৃত ভারতীয় চিনি শুল্ক অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

বিজিবি জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে এসব অভিযান পরিচালনা করা হচ্ছে। জব্দ করা চিনি কাস্টমস শুল্ক বিভাগে হস্তান্তর করা হয়। সীমান্তে চোরাচালান বন্ধে এধরনের অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে, একই দিন কোম্পানীগঞ্জ এবং গোয়াইনঘাট উপজেলা ও সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার সীমান্তবর্তী এলাকায় অভিযান চালিয়ে ভারতীয় চোরাই মালামাল, পশু ও মদ জব্দ করে বিজিবি-৪৮।

অভিযানে কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট উপজেলার সীমান্তবর্তী এলাকা হতে ৫৩৮ বস্তা বা ২৬ হাজার ৯০০ কেজি ভারতীয় চিনি, ১৬৭ বোতল ভারতীয় মদ ও ১০০০ কেজি বাংলাদেশি রসুন এবং সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার সীমান্তবর্তী এলাকা হতে ১৬টি বড় আকারের মহিষ জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো.হাফিজুর রহমান (পিএসসি)।

এর আগে ১৮ সেপ্টেম্বর সিলেট-তামাবিল সড়ক দিয়ে চোরাচালানের মাধ্যমে আসা বালুবাহী ট্রাক থেকে প্রায় অর্ধকোটি টাকার ভারতীয় চিনির চালান আটক করেছিলো বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।