কুষ্টিয়ায় ৬ লক্ষ নকল আকিজ বিড়ি জব্দ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, কুষ্টিয়া
  • |
  • Font increase
  • Font Decrease

কুষ্টিয়ায় ৬ লক্ষ নকল আকিজ বিড়ি জব্দ

কুষ্টিয়ায় ৬ লক্ষ নকল আকিজ বিড়ি জব্দ

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার শীতলপাড়া এলাকার একটি সড়কে অভিযান চালিয়ে ৬ লাখ শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়িসহ একটি ইঞ্জিন চালিত ভ্যানগাড়ি জব্দ করেছে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ।

সোমবার (২৩ সেপ্টেম্বর) কুষ্টিয়া কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট ভেড়ামারা সার্কেল-২ এ অভিযান পরিচালনা করেন।

বিজ্ঞাপন

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে কুষ্টিয়া জেলার বিভিন্ন স্থানে জাল ব্যান্ডরোল লাগিয়ে নকল আকিজ বিড়ি ও কমদামী অবৈধ বিড়ি উৎপাদন করে আসছে।

দৌলতপুর উপজেলার শীতলপাড়া থেকে একটি একটি ইঞ্জিন চালিত ভ্যানগাড়িতে করে নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি দেশের বিভিন্ন জেলায় সরবরাহ ও বিক্রির জন্য নিয়ে যাওয়া হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়া কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট ভেড়ামারা সার্কেল-২ এর কাস্টমস সুপার মোঃ সাইফুদ্দিনের নেতৃত্বে কাস্টমসের একটি চৌকস টিম দৌলতপুর উপজেলার শীতলপাড়া এলাকার একটি সড়কে অভিযান ও তল্লাশি চালায়।

এসময় একটি ইঞ্জিন চালিত ভ্যানগাড়ি থেকে ২০ বস্তায় ৬ লাখ শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়। অভিযান শেষে জব্দকৃত নকল বিড়ি ও সিএনজি কাষ্টমস হেফাজতে নেওয়া হয়েছে।

কাস্টমস সুপার মোঃ সাইফুদ্দিন জানান, অভিযানে বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি দেওয়া নকল আকিজ বিড়িসহ একটি সিএনজি জব্দ করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। 

তিনি আরও জানান, নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি উৎপাদন, বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।