নিখোঁজের ৪০ ঘণ্টা পর ডুবুরির মরদেহ উদ্ধার

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাতক্ষীরা
  • |
  • Font increase
  • Font Decrease

মিজানুর রহমান। ছবি: সংগৃহীত

মিজানুর রহমান। ছবি: সংগৃহীত

সুন্দরবন সংলগ্ন সাতক্ষীরার কপোতাক্ষ নদে নিখোঁজ ডুবুরি মিজানুর রহমানের মরদেহ উদ্ধার হয়েছে। প্রায় চল্লিশ ঘণ্টা পর বুধবার (২৫ সেপ্টেম্বর) সকালে স্থানীয়রা কপোতাক্ষ নদের গাগড়ামারী এলাকার চর থেকে ভাসমান অবস্থায় তার মরদেহ উদ্ধার করেন।

মিজানুর রহমান পেশায় ডুবুরি। তিনি খুলনার ৫নং ঘাট এলাকার মো. দুলাল সরদারের ছেলে। এর আগে সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে শ্যামনগর উপজেলার গাবুরায় উপকুল রক্ষা বাঁধ নির্মাণ কাজে নিয়োজিত প্রতিষ্ঠানের হয়ে কাজে নেমে তিনি নিখোঁজ হন।

বিজ্ঞাপন

মিজানুরের পিতা দুলাল সরদার সাংবাদিকদের জানান, বাঁধ নির্মাণের কাজে নিয়োজিত প্রতিষ্ঠানের নোঙর বা বলগেট সন্ধানের জন্য খুলনা থেকে দুই সহকর্মীসহ তার ছেলে মিজানুরকে ডেকে আনা হয়। সোমবার বিকালের দিকে নদীতে নামার পর হঠাৎ সে তলিয়ে যায়। এরপর টানা দু’দিন নিখোঁজ হওয়া অংশে ফায়ার সার্ভিসের সদস্যরা তল্লাশি চালিয়েও মিজানুরের কোনো সন্ধান করতে পারেনি। একপর্যায়ে বুধবার সকালে নদীর চরে ছেলের মৃতদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা তাকে খবর দেয়।

পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী প্রিন্স রেজা বলেন, গত সোমবার সকালে কপোতাক্ষ নদে পল্টুনের নোঙর ছিঁড়ে যায়। এসময় কর্মরত শ্রমিকরা চেষ্টা চালিয়ে ব্যর্থ হলে খুলনা থেকে তিনজন ডুবুরিকে ডাকা হয়। পরবর্তীতে নোঙর সন্ধানকালে মিজানুর রহমান নামে এক তরুণ ডুবুরি পানিতে তলিয়ে গেলে ফায়ার সার্ভিস সদস্যরা তার খোঁজে নামে।

শ্যামনগর থানার ওসি (তদন্ত) ফকির তাইজুর রহমান জানান, উপ-পরিদর্শক ফরিদ হোসেনকে লাশ নিয়ে আসার জন্য ঘটনাস্থলে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হবে।